kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

দিশা এখন সালমানের নায়িকা

‘গ্ল্যামার গার্ল’ হিসেবেই তাঁর পরিচিতি। তবে দিশা পাটানির প্রায় ছবিই সুপারহিট! সেই ধারাবাহিকতায় ঈদে সালমান খানের সঙ্গে আসছেন ‘রাধে’তে। লিখেছেন লতিফুল হক

৬ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



দিশা এখন সালমানের নায়িকা

‘রাধে’র শুটিংয়ে সালমান খান ও দিশা পাটানি

তেলেগু ‘লোফার’ দিয়ে শুরু। এই একটা ছবি বাদ দিলে দিশা পাটানি সাফল্যের বিচারে এক শতে এক শ পাবেন। কারণ তাঁর চার হিন্দি ছবি ‘এম এস ধোনি—দ্য আনটোল্ড স্টোরি’, ‘বাগি ২’, ‘ভারত’ ও ‘মালাং’ সুপারহিট। ভারত-চীন যৌথ প্রযোজনার ‘কুং ফু ইয়োগা’ও ব্যবসাসফল। তার পরও দিশা তেমন আলোচনায় থাকেন না। শুধু টাইগার শ্রফের সঙ্গে তাঁর প্রেম নিয়েই যা খবর হয়। এর অন্যতম কারণ, তাঁর মুক্তি পাওয়া সব ছবিই নায়কনির্ভর। অ্যাকশন ধাঁচের ছবিগুলোতে তাঁর তেমন কিছু করার থাকে না। “সুযোগ পাওয়া তো আমার হাতে নেই। অন্য ধরনের ছবিতে সুযোগ পেলে নিজের দক্ষতা প্রমাণ করা যায়। যেমন ‘ভারত’ কিন্তু প্রচলিত বাণিজ্যিক ধাঁচের ছবি ছিল না। সেখানেও পারফরম করেছি”, বলেন দিশা। ‘ভারত’-এ অভিনয় করলেও সালমানের নায়িকা ছিলেন না দিশা। করেছেন ছোট্ট একটি চরিত্র। ছবির ডান্স নাম্বার জনপ্রিয় হওয়ার পর দিশার জনপ্রিয়তা আরো বেড়ে যায়। বিশেষ করে একটি সাক্ষাৎকারে দিশার কঠোর পরিশ্রমী মানসিকতার ভূয়সী প্রশংসা করেন সালমান। তখনই অনেকে ধরে নিয়েছিলেন অভিনেতার পরের ছবিতেও থাকবেন দিশা। হয়েছেও তাই, ঈদের ছবি ‘রাধে—ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিতে আছেন দিশা। জনপ্রিয় কোরিয়ান ছবি ‘দ্য আউটলজ’-এর হিন্দি রিমেক ‘রাধে’। ৫৫ বছর বয়সী সালমানের নায়িকা ২৭ বছরের দিশা—এটা নিয়ে অনেক ট্রল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে সালমান এক সাক্ষাৎকারে বলেছেন, ‘কই, পর্দায় তো আমাদের একই বয়সের মনে হয়েছে।’ ছবিতে সালমানের সঙ্গে এক ‘ইতিহাস’-এরও সাক্ষী হয়েছেন দিশা। এই প্রথম পর্দায় চুম্বন করেছেন ‘ভাইজান’। তবে সেটা কাগজে-কলমে ‘অনস্ক্রিন কিস’ হলেও শুটিং হয়েছে অন্য কায়দায়। ‘আরে আমি তো টেপে চুমু খেয়েছি, দিশাকে নয়’, বলেন সালমান। দিশার পারফরম্যান্সে ‘ভাইজান’ খুবই খুশি। শোনা যাচ্ছে, তাঁর পরের ছবিতেও দিশাকে দেখা যেতে পারে। দিশা নিজে অবশ্য ‘অন্য ঘরানা’র ছবিতে আরো বেশি কাজ করতে চান। ‘আমার স্বপ্ন সঞ্জয়লীলা বানসালির ছবি করব। কিন্তু কাউকে বলতে ভয় পাই। আমাকে আরো ভালো করতে হবে, তবেই শুধু এ স্বপ্ন সত্যি হতে পারে’, বলেন দিশা।

‘রাধে’ নামটি নেওয়া হয়েছে ২০০৯ সালে মুক্তি পাওয়া সালমানের ছবি ‘ওয়ান্টেড’ থেকে। সেই ছবিতে সালমান অভিনীত চরিত্রটির নাম রাধে। সেখানেও ‘ভাইজান’ ছিলেন পুলিশ অফিসার। এটির মতো সেই ছবিরও পরিচালক প্রভু দেবা। তবে নায়ক, পরিচালক আর নামে মিল থাকলেও ছবির কাহিনির সঙ্গে কোনো মিল নেই।

ঈদে বাংলাদেশের দর্শকরাও চাইলে ‘রাধে’ দেখতে পাবে। কারণ সারা দুনিয়ার প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্ম ‘জিপ্লেক্স’ ও ‘জি-ফাইভ’-এও দেখা যাবে ছবিটি। তবে গুনতে হবে ২৯৯ রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩৪২ টাকা)।



সাতদিনের সেরা