kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

পূজায় ওপারে ১০ ছবি

২২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পূজায় ওপারে ১০ ছবি

‘এসওএস কলকাতা’ ছবির দৃশ্যে নুসরত জাহান

এবার দুর্গাপূজায় ওপার বাংলায় মুক্তি পেয়েছে ১২টি সিনেমা। যার মধ্যে ১০টি নতুন, দুটি ছবি মুক্তি দেওয়া হয়েছে নতুন করে। নতুন ১০ ছবি নিয়ে লিখেছেন লতিফুল হক

এসওএস কলকাতা

লকডাউনের পর ‘এসওএস কলকাতা’ দিয়েই ওপার বাংলার সিনেমার শুটিং শুরু হয়েছিল। মুক্তি পেয়েছে গতকাল। অ্যাকশন ঘরানার ছবিটির প্রধান তিন পাত্র-পাত্রী যশ দাশগুপ্ত, নুসরত জাহান ও মিমি চক্রবর্তী। জঙ্গি দমন বিভাগের বিশেষ অফিসারের চরিত্রে আছেন তিনজনই। বক্স অফিসে ফল যা-ই হোক, বিশেষ একটি কারণে নুসরতের কাছে ছবিটি স্মরণীয় হয়ে থাকবে, ‘করোনার পর আমাকে দিয়েই বাংলা ছবির শুটিং শুরু হয়। এ জন্য ছবিটির কথা সব সময় মনে থাকবে। এই ছবির জন্য অনেক প্রস্তুতি নিতে হয়েছে। লকডাউনে বাড়িতে বসে বসে ওজন বেড়েছিল। ছবিতে প্রচুর অ্যাকশন আছে, তাই ফিট হতে খুব খাটতে হয়েছে।’ 

 

ড্রাকুলা স্যার

ছবিটি মুক্তির কথা ছিল ১ মে। কিন্তু লকডাউনের কারণে হয়নি। হরর থ্রিলার ছবিটিতে প্রধান চরিত্রে আছেন অনির্বাণ ভট্টাচার্য, যিনি করেছেন স্কুল শিক্ষকের চরিত্র। ক্যানাইন টিথ থাকার কারণে ছাত্ররা তাকে ‘ড্রাকুলা স্যার’ ডাকে। এ নামই কি তার জন্য কাল হয়ে দাঁড়ায়? আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন মিমি চক্রবর্তী। ছবির পরিচালক দেবালয় ভট্টাচার্য হালে জনপ্রিয় হয়েছেন ওয়েবে কাজ করে। ‘চরিত্রহীন’, ‘দুপুর ঠাকুরপো’র মতো সিরিজ বানিয়েছেন তিনি।

 

সাহেবের কাটলেট

খাবার-দাবার নিয়ে পুরো দুনিয়ায় নানা ধরনের ছবি হলেও ভারতে হয়েছে খুব কম। বাংলায় সেটা নেই বললেই চলে। ‘গল্প হলেও সত্যি’কে কিছুটা এ ধারায় ফেলা যায়। এ ছাড়া কিছুদিন আগে হয়েছে ‘মাছের ঝোল’, ‘আহারে!’। এবার অঞ্জন দত্ত আসছেন ‘সাহেবের কাটলেট’ নিয়ে। পুরো ক্যারিয়ারে মিউজিক্যাল বা গোয়েন্দা ছবিই করেছেন অঞ্জন। সেখান থেকে সরে এবার তিনি আসছেন ‘ফুড মিউজিক্যাল’ নিয়ে। ছবিতে অর্জুন চক্রবর্তী, অনিন্দিতা বসু, শ্রীতমা দে ছাড়াও আছেন অঞ্জন দত্ত নিজে।

 

লাভ স্টোরি

২০১৪ সালের তামিল রোমান্টিক থ্রিলার ‘আমারা কাভিয়াম’-এর অফিশিয়াল রিমেক এটি। রাজীব কুমারের এই ছবিতে আছেন বনি সেনগুপ্ত ও ঋত্বিকা সেন। তিন স্কুল বন্ধুর ত্রিভুজ প্রেমের গল্পের ছবি।

 

রক্ত রহস্য

কোয়েল মল্লিক অভিনীত ছবিটি মুক্তির কথা ছিল পহেলা বৈশাখে। করোনার কারণে অনেক ছবির মতো এটিও পিছিয়ে যায়। সৌকর্য ঘোষালের ছবিটি মূলত থ্রিলার। সন্তানের খোঁজে মরিয়া এক রেডিও জকির অবিশ্বাস্য অভিযান নিয়ে গল্প। মা হওয়ার পর কোয়েলের এটাই প্রথম ছবি মুক্তি পাচ্ছে।

 

গুলদস্তা

বছরের শুরুর দিকে শোনা গিয়েছিল ছবিটির কথা। প্রথমে পূজার ছবি মুক্তির তালিকায় ছিল না, নাম লিখিয়েছে শেষ মুহূর্তে। ‘অব্যক্ত’ ছবির পর অর্জুন দত্তের নতুন ছবি এটি। প্রধান তিন চরিত্রে আছেন স্বস্তিকা মুখোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায় ও দেবযানী চট্টোপাধ্যায়। মাড়োয়ারি সেলসওম্যান ডলির লড়াইয়ের গল্প নিয়ে এই ছবি।

 

শিরোনাম

শিল্প নির্দেশক ইন্দ্রনীল ঘোষ পরিচালিত প্রথম ছবি এটি। যীশু সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত ছবিটি এরই মধ্যে জিতেছে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন পুরস্কার। সংবাদ এবং সংবাদমাধ্যমের অন্ধকার জগতের গল্প নিয়ে ছবিটি।

 

চলো পটল তুলি

জনপ্রিয় মঞ্চ নাটক অবলম্বনে তৈরি হয়েছে একই নামের কমেডি ছবিটি। অরিন্দম গাঙ্গুলীর ছবিটির প্রধান চরিত্রগুলোতে আছেন সব্যসাচী চক্রবর্তী, শুভাশীষ মুখোপাধ্যায় প্রমুখ।

 

ছবিয়াল

এই ছবির সবচেয়ে বড় চমক শাশ্বত চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী চ্যাটার্জির জুটি। প্রথমবার জুটি হয়েছেন দুজন। পরিচালক মানস বসু।

 

এভাবেই গল্প হোক

রোহান সেনের ছবিটিতে অভিনয় করেছেন জয় সেনগুপ্ত, শান্তিলাল মুখোপাধ্যায় ও রূপাঞ্জনা।

মন্তব্য



সাতদিনের সেরা