kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

শুভ জন্মদিন

জন্মদিন পালন করতে আমার খুব লজ্জা লাগে

সোমনুর মনির কোনাল
কণ্ঠশিল্পী

২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জন্মদিন পালন করতে আমার খুব লজ্জা লাগে

২৮ জানুয়ারি সকাল ১১টায় ঢাকা মেডিক্যালে অস্ত্রোপচারের মাধ্যমে আমার জন্ম। সেদিন ছিল বুধবার। আম্মু নিজেই বন্ড সই করে অপারেশন থিয়েটারে ঢুকেছিলেন। তার একটু আগেই আমার দাদা, আপু সবাই খাবার নিয়ে এসে দেখা করে গেছেন। হঠাত্ পেইন উঠলে আম্মুকে ওটিতে নিয়ে যাওয়া হয়। শামীম নামে আমার দূর সম্পর্কের এক চাচা ঢাকা মেডিক্যালের ডাক্তার ছিলেন। তাঁর তত্ত্বাবধানেই আমার জন্ম। জন্মের পর খুবই শান্ত স্বভাবের ছিলাম। তবে এখন আর শান্ত স্বভাবের নেই, হা হা হা। মা-বাবার প্রথম সন্তান আমি। এমনকি মা-বাবাও তাঁদের মা-বাবার প্রথম সন্তান। আমার একটা ছোট ভাই আছে—অর্ক। আমাদের বয়সের পার্থক্য আট বছর। আমার স্বামী মনজুর কাদের জিয়ার জন্মদিন ২১ জানুয়ারি, মাত্র সাত দিনের পার্থক্য। আমরা দুজনেই কুম্ভ রাশির।

আমার সব জন্মদিনই জাঁকজমক করে পালন করা হয়েছে। আমি চাইলেও হয়, না চাইলেও হয়। বন্ধুরা আসত, নাচ-গান হতো। এখনো জন্মদিনে আমার বন্ধুরা আসে। তবে এবার সবাইকে বারণ করে দিয়েছি জন্মদিন না পালন করতে। আমার খুব লজ্জা লাগে। এত বড় একটা মানুষের জন্মদিন পালন করাটা কেমন দেখায় না? এত দিন আমার ভাই ও মা মিলে জন্মদিন আয়োজন করত, এখন যোগ হয়েছে জিয়া।

বাবার নাম মোহাম্মদ মনির হোসেন। মা সায়মা মনির। আমার জন্মের সময় আব্বু কুয়েতে ছিলেন। আমাদের বাড়ি ঢাকার মোহাম্মদপুরে। আমার নাম রেখেছিলেন বাবা। পুরো নাম সোমনুর মনির কোনাল। সোমনুর অর্থ চাঁদের আলো আর কোনাল মানে লাল পদ্ম।

অনুলিখন : ইসমাত মুমু

 

এ সপ্তাহে জন্মদিন

২৩ জানুয়ারি—২৯ জানুয়ারি

 

২৩ জানুয়ারি

রিচি সোলায়মান

সৈয়দ শহীদ

 

২৪ জানুয়ারি

সালাহউদ্দিন লাভলু

 

২৭ জানুয়ারি

সারিকা

দেবাশীষ বিশ্বাস

সাবিনা বারী লাকী

 

২৮ জানুয়ারি

সোমনুর মনির কোনাল

কল্যাণ কোরাইয়া

নিঝুম রুবিনা

শাওন জামান

 

মন্তব্য



সাতদিনের সেরা