kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

চুপি চুপি হিট

সবশেষ মুক্তি পাওয়া চার হিন্দি ছবির তিনটিই সুপারহিট। তার পরও আলোচনায় নেই ইলিয়ানা ডি’ক্রুজ। ‘পগালপান্তি’ মুক্তি উপলক্ষে অভিনেত্রীকে নিয়ে লিখেছেন খালিদ জামিল

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চুপি চুপি হিট

‘রুস্তম’, ‘মুবারকান’, ‘বাদশাহো’, ‘রেইড’—গেল তিন বছরে ইলিয়ানার মুক্তি পাওয়া চার হিন্দি ছবি। এর মধ্যে এক ‘মুবারকান’ ছাড়া সবই হিট। মাঝে তেলেগু ছবি ‘অমর আকবর অ্যান্টনি’ করেছেন, সেটাও সুপারহিট। সব মিলিয়ে বলিউডে সাম্প্রতিক সময়ে টানা সাফল্য পাওয়া অভিনেত্রীদের একজন ইলিয়ানা। যে রেকর্ড নেই সোনম কাপুর, সোনাক্ষী সিনহা, পরিনীতি চোপড়া, জ্যাকলিন ফার্নান্দেজের মতো বড় নামেরও। তার পরও তেমন আলোচনা নেই অভিনেত্রীকে নিয়ে। ছবি মুক্তির আগে স্রেফ তাঁকে কিছু দিন পাওয়া যায়, এর পরই হাওয়া। ‘আসলে আমি একটু মুখচোরা টাইপ, আড়ালে থাকতেই পছন্দ করি। আমাকে নিয়ে আলোচনা না হওয়াতেই বরং খুশি’—বলেন অভিনেত্রী। ইলিয়ানার আড়ালে থাকার আরেক কারণ অ্যান্ড্রু কেনিবোন। এই অস্ট্রেলিয়ান আলোকচিত্রীর সঙ্গে দীর্ঘদিন সম্পর্ক ছিল অভিনেত্রীর। শুটিং শেষে তাই বেশির ভাগ সময় প্রেমিকের সঙ্গে ভারতের বাইরেই কাটিয়েছেন। সম্প্রতি প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ হয়েছে। টানা সাফল্যে পাচ্ছেন অনেক বড় বড় প্রস্তুাব। সব মিলিয়ে ঠিক করেছেন আড়াল ভেঙে এবার মুম্বাইতেই স্থায়ী হবেন। সিনেমার বাইরে বন্ধুদের নিয়েই ভালো সময় কাটছে ইলিয়ানার। সম্প্রতি এক টক-শোতে জানিয়েছেন, এখন বলিউডে তাঁর সবচেয়ে কাছের মানুষ নার্গিস ফাখরি। যার সঙ্গে ‘ম্যায় তেরা হিরো’ করেছেন তিনি। অভিনয় ছাড়া অভিনেত্রীর প্রিয় কাজ বেড়ানো। তাঁর ইনস্টাগ্রামে চোখ রাখলেই সেটা বোঝা যায়। ইলিয়ানার মতে তিনি আগে পরিব্রাজক, পরে অভিনেত্রী! তাঁর কাছে নাকি মনের চাওয়াটাই আগে। এ জন্য সালমান খানের বিপরীতে ‘ওয়ান্টেড’-এর প্রস্তাব পেয়েও ফিরিয়েছিলেন। হালে তিনি অনেক ছবির কারণে আলোচিত হলেও ইলিয়ানা এখনো ‘বরফি’ ঘোর থেকে বের হতে পারেননি। ২০১২ সালে মুক্তি পাওয়া ছবিটি তাঁর কাছে ‘অন্য রকম এক অনুভূতির নাম’ বলে অবিহিত করেছেন। কিছু দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বরফি’ পরিচালকের সঙ্গে ছবিও পোস্ট করেছিলেন। 

আগামীকাল মুক্তির অপেক্ষায় থাকা ‘পাগলপান্তি’তে ইলিয়ানার সঙ্গী অনিল কাপুর, আরশাদ ওয়ার্সি, জন আব্রাহাম, পুলকিত সম্রাট, কৃতী খারবান্দার মতো চেনা মুখ। কমেডি ধাঁচের ছবির গল্পটা আপাতদৃষ্টে ‘ব্যর্থ’ তিন যুবকের। ধনী হতে মরিয়া তিন যুবক ডাকাতির পরিকল্পনা আঁটে। সঙ্গে যোগ দেয় তাদের প্রেমিকারাও।

মন্তব্য



সাতদিনের সেরা