kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ফেসবুক থেকে

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুক থেকে

ফরগটেন

ফরগটেন [২০১৭]

মিস্ট্রি, থ্রিলার

দক্ষিণ কোরিয়া

 

►   আপনি আপনার পরিবারের সঙ্গে, একটা গাড়িতে। আপনার বাবা ড্রাইভ করছে, বড় ভাই তার পাশে বসে এবং আপনি মায়ের কাঁধে মাথা রেখে ঘুমাচ্ছিলেন। যাচ্ছেন নিজেদের নতুন বাড়িতে। সেখানে হুটহাট ধুপধাপ শব্দ শুনতে পান আপনি, শুধুই আপনি। মাঝরাতে ঘুম ভেঙে যায় প্রায়ই, দুঃস্বপ্ন দেখেন মাঝেমধ্যেই। এর মধ্যে একদিন দুঃস্বপ্নের চেয়েও খারাপ একটা ঘটনা ঘটে যায় আপনার এবং আপনার পরিবারের সঙ্গে। কিডন্যাপ্ড হয়ে যায় আপনার ‘ডেফিনিশন অব পারফেকশন’, সবার প্রিয়, বড় ভাই। এবং এক্সাক্টলি এই পয়েন্ট থেকেই মুভির আনফোল্ডিং শুরু। বেশ কয়েক দিন পরে আপনার ভাই ফিরে আসে। কিন্তু আসলেই কি সে আপনার ভাই? আপনার পরিবার কি আসলেই আপনার পরিবার? সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনি কি আসলেই আপনি?

     কী ঘটছে আসলে? কেন ঘটে যাচ্ছে আপনার সঙ্গেই? কী চায় ওরা? এই সব প্রশ্নের জবাব পেতে হলে দেখে ফেলুন এই অসাধারণ কোরিয়ান মুভিটি।

     সত্যি বলতে, প্রচুর মুভি দেখা হয়, কিন্তু কখনোই মুভি নিয়ে কিছু লিখি না, কিন্তু আজকে ইচ্ছা হলো এই বিশেষ মুভিটা নিয়ে লিখতে।

     পরিচালক জং হং-জুনের একটি মাস্টারপিস এটি। এত চমৎকারভাবে গল্পটা, গল্পের চরিত্রগুলো ফুটিয়ে তোলা হয়েছে যে আপনি দেখা শেষে একটুক্ষণের জন্য হলেও থম মেরে বসে থাকবেন।

     সিনেমাটোগ্রাফি থেকে শুরু করে সব কিছু, ব্যাকগ্রাউন্ড স্কোর বলুন আর যেটাই বলুন, অসাধারণ এককথায়। আপনার সময় যে কোত্থেকে কোথায় চলে যাবে, টেরই পাবেন না।

 

যুবিয়ান মুনতাসির যালবিব

সিনেমাখোর গ্রুপের পোস্ট

মন্তব্য



সাতদিনের সেরা