kalerkantho

ঈদের আঁখি

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঈদের আঁখি

এবার ঈদে দুটি টিভি লাইভ করবেন আঁখি আলমগীর। পাশাপাশি তাঁর কণ্ঠে শোনা যাবে দুটি নতুন গান। লিখেছেন রবিউল ইসলাম জীবন

ছবি তুলেছেন আপন খান

 

বিশেষ দিন ছাড়া টিভি লাইভ করেন না আঁখি আলমগীর। সর্বশেষ টিভি লাইভ করেছেন গত ঈদে। এক বছর পর এবার ঈদে গাইবেন দুটি চ্যানেলে। ঈদের দিন রাত ১১টায় নাগরিক টিভিতে এবং ঈদের চতুর্থ দিন একই সময়ে এশিয়ান টিভিতে। আঁখি বলেন, “বছরজুড়ে টিভি লাইভ  করতে আমার ভালো লাগে না। ঈদ কিংবা বিশেষ দিন হলে ভিন্ন কথা। এ সময় গাইতে নিজের ভালো লাগে। আবার দর্শক-শ্রোতারাও এনজয় করেন। প্রস্তুতিও নিই সেভাবে। এবার যেমন প্রথমবারের মতো আমার ‘লায়লা’ গানটি করব। এরই মধ্যে মিউজিশিয়ানদের সঙ্গে গানটি তুলেছি। দু-একটি কাভার সংও করব, যেগুলো আগে করিনি।”

এবার ঈদে দুটি নতুন গান আসছে এই গায়িকার। দুটিই দ্বৈত। একটি আসিফের সঙ্গে—‘মনে মনে ভালোবাসি’। গানটির কথা ও সুর করেছেন তরুণ মুন্সি। আসিফ-আঁখির পঞ্চম দ্বৈতটি শুরুতে লিরিক্যাল ভিডিও আকারে আসছে। তার পরই আসবে অফিশিয়াল ভিডিও। “আসিফ ভাই আমার প্রিয় শিল্পী, প্রিয় মানুষ। তাঁর সঙ্গে সম্পর্কটা বন্ধুর মতোই। তাঁর সঙ্গে গাওয়াটা বেশ উপভোগ করি। তাঁর স্টুডিওতেই মাস দেড়েক আগে গানটির রেকর্ডিং হয়েছে। আমাদের আগের গানগুলোর মধ্যে ‘ওরে আঁখি’ ও ‘টিপটিপ বৃষ্টি’ শ্রোতারা খুব ভালোভাবে নিয়েছেন। সবার মতে, আমাদের দুজনকে দারুণ বানায়। বিশেষ করে ভিডিওতে আমাদের কেমিস্ট্রি বেশ জমে।”

আঁখির আরেকটি গান আসছে হানিফ সংকেতের ‘পাঁচফোড়ন’ অনুষ্ঠানে। এবারই প্রথম হানিফ সংকেতের সঙ্গে কাজ হলো তাঁর। ‘ভালোবাসার ফুটপাতে’ শিরোনামের গানটিতে আঁখির সঙ্গে কণ্ঠ দিয়েছেন রবি চৌধুরী। এই গানের মাধ্যমে প্রায় ১০ বছরের বিরতি ভাঙলেন দুজন। কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সুর করেছেন রবি চৌধুরী। সংগীতায়োজনে বিনোদ রায়। গাবতলীর পাশে একটি লোকেশনে এবং ফাগুন অডিও ভিশনের অফিসে গানটির চিত্রায়ণ হয়েছে। আঁখি বলেন, ‘হানিফ সংকেত খুব আন্তরিকতার সঙ্গে কাজটি করেছেন। তিনি এত দ্রুত কাজ করতে পারেন, গানটি না করলে বুঝতেই পারতাম না। অনেকে ভেবেছেন এটা রোমান্টিক গান। কিন্তু না, এটা একেবারেই মজার একটি গান’—বলছিলেন আঁখি। গানটির মুখও গেয়ে শোনান—‘ভালোবাসার ফুটপাতে, চলছি যখন একসাথে/অপেক্ষায় থাকবো কেনো, তোমার কথা ভাববো কেনো, ঘুম না আসা এই রাতে/সুখে দুঃখে সংঘাতে, খুশি রবো ডালভাতে’।

রাতে টিভি লাইভ থাকায় ঈদের দিন কোথাও যাবেন না আঁখি। তবে প্রতিবারের মতো এবার ঈদেও বাসায় নিজ হাতে রান্না করবেন বলে জানিয়েছেন তিনি, ‘কোরবানির ঈদে আমি গরুর কাবাব, রেজালা, ঝাল মাংসসহ   অনেক আইটেম রান্না করি। এ ছাড়া পোলাও, কোর্মা, খিচুড়ি, সেমাই, কাস্টার্ড—এগুলো তো থাকেই। শুধু ঈদে নয়, বাসায় থাকলে প্রতিদিনই রান্না করি। বাইরে গানের মানুষ হলেও বাসায় কিন্তু আমি পুরোদস্তুর গৃহিণী।’

মন্তব্য