kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

ফেইসবুক থেকে

২০ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেইসবুক থেকে

বিয়ন্ড দ্য ওয়ালস

বিয়ন্ড দ্য ওয়ালস [২০১৬]

ফ্রান্স-বেলজিয়াম

ড্রামা, হরর, মিস্ট্রি

 

► লিসা একজন স্পিচ থেরাপিস্ট, যে নিজের অ্যাপার্টমেন্টে একা থাকে। প্রায় প্রতি রাতেই সে অদ্ভুত সব স্বপ্ন দেখে ভয় পায়। কর্মক্ষেত্রের মানুষের সঙ্গেও তার যোগাযোগ কম, স্বেচ্ছায় সে দূরে দূরে থাকে। হঠাৎ একদিন সে তার অ্যাপার্টমেন্টের বিপরীতে থাকা পুরনো একটি বাড়ির সামনে অনেক মানুষ দেখতে পায়। জানতে পারে, পুলিশ বাড়িটি থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে, যে ৩০ বছর আগে মারা গিয়েছিল এবং এত দিন থেকে বাড়ির একটি চেয়ারে তার লাশ পড়ে ছিল। এরপর লিসার সঙ্গে একজন উকিল যোগাযোগ করে এবং জানায় যে বৃদ্ধ লোকটি মারা যাওয়ার সময় তার বাড়িটি লিসার নামে লিখে যায়। লিসা অবাক হয়, কারণ সে লোকটিকে চেনে না।

লিসা নিজের অ্যাপার্টমেন্ট ছেড়ে সেই বাড়িতে চলে আসে। সেদিন রাতেও স্বপ্ন দেখে লিসার ঘুম ভেঙে যায় এবং সে অদ্ভুত সব শব্দ শুনতে পায়, যা দেয়ালের পেছন থেকে আসছিল। সে দেয়াল ভেঙে দেখতে পায় খালি জায়গা এবং একটু দূরে একটি দরজা। সে দরজা দিয়ে ভেতরে ঢুকে যায় এবং অদ্ভুতুড়ে এক জায়গায় আটকে পড়ে, যেখানে ঘরের কোনো শেষ নেই, নেই কোনো জানালা বা বের হওয়ার রাস্তা। লিসা কি পারবে সেখান থেকে বের হতে? বাড়িটির রহস্যই বা কী? কেই-বা সেই বৃদ্ধ লোক?

হরর জনার হলেও টিপিক্যাল হরর কন্টেন্টের মতো অযথা জাম্প স্কেয়ার দিয়ে ভয় পাওয়ানোর চেষ্টা এই সিরিজে নেই। ভয় পাওয়ার উদ্দেশ্য নিয়ে দেখতে না বসাই ভালো। সাধারণ ভূতুড়ে বাড়ি জাতীয় হরর মুভি বা সিরিজের চাইতে গল্পটা ভিন্ন ছিল। সিরিজের শেষটা খুবই সন্তোষজনক লেগেছে।

অনেকেই হয়তো ডাচ সিরিজ ‘টাবুলা রাসা’ দেখেছেন। ওই সিরিজে অভিনয় করা বিরলে বায়েটেনস ছিলেন লিসা চরিত্রে। আর এই সিরিজেও তিনি অসাধারণ অভিনয় করেছেন। সিরিজের সিজন একটাই। পর্ব মাত্র ৩টি। হরর মিস্ট্রি লাভাররা ট্রাই করতে পারেন।

সামিউল হক

সিরিয়ালখোর গ্রুপের পোস্ট

মন্তব্য