kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

সেরা দশ

২৩ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেরা দশ

‘প্রিয়া আমার প্রিয়া’য় শাকিব খান ও সাহারা

. অনন্ত ভালোবাসা [১৯৯৯]

সোহানুর রহমান সোহানের এই ছবি সাফল্য না পেলেও নজর কাড়েন শাকিব। এক বছরের মধ্যেই শাবনূর, পপি, পূর্ণিমা, মুনমুন—তখনকার সেরা চার নায়িকাই তাঁর সঙ্গে জুটি বাঁধেন।

 

. আমার স্বপ্ন তুমি [২০০৫]

হাসিবুল ইসলাম মিজানের এই ছবিতে একেবারে চমকে দিলেন শাকিব। আবির্ভূত হলেন খলনায়করূপে। ছবির নায়ক-নায়িকা শাবনূর-ফেরদৌসকে ছাপিয়ে আলোচনায় উঠে এসেছিলেন তিনি। সমালোচকরা প্রথমবার তাঁকে দিলেন ভালো অভিনেতার স্বীকৃতি।

 

. কোটি টাকার কাবিন [২০০৬]

ছবিতে কাটপিস জুড়ে দেওয়ার কারণে দর্শক হারিয়েছিল ঢালিউড। টানা চার বছর বড় বাজেটের ছবি নির্মিত হয়নি। শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসকে নিয়ে চ্যালেঞ্জ নিলেন প্রযোজক ডিপজল। এফ আই মানিকের এই ছবি বক্স অফিস মাত করে। তৈরি হলো নতুন জুটি—শাকিব-অপু।

 

. সুভা [২০০৬]

প্রথমবার রবীন্দ্র সাহিত্যের গল্পে সুযোগ পেলেন। চাষী নজরুল ইসলামের এই ছবির কল্যাণে নতুন কিছু দর্শক পেলেন শাকিব। প্রশংসিতও হন।

 

. প্রিয়া আমার প্রিয়া [২০০৮]

ক্যারিয়ারের সবচেয়ে বড় ব্যবসাসফল ছবি। বদিউল আলম খোকনের এই ছবিতে শাকিবের নায়িকা সাহারা।

 

. আমার প্রাণের প্রিয়া [২০০৯]

শাকিব অভিনীত সবচেয়ে জনপ্রিয় গান ‘কী জাদু করেছো বলো না’ এই ছবির গান। জাকির হোসেন রাজুর ছবিটিতে শাকিবের নায়িকা বিদ্যা সিনহা মিম।

 

. ভালোবাসলেই ঘর বাঁধা যায় না [২০১০] :

এই ছবি প্রথমবার জাতীয় পুরস্কার এনে দিল। জাকির হোসেন রাজুর এই ছবির নায়িকা অপু বিশ্বাস ও রোমানা।

 

. খোদার পরে মা [২০১২]

শাহীন সুমনের ব্যবসাসফল এই ছবিতেও সেরা অভিনেতার জাতীয় পুরস্কার পেলেন শাকিব। পর্দায় ববিতা হয়েছেন মা, সাহারা প্রেমিকা।

 

. হিরো দ্য সুপারস্টার [২০১৪]

শাকিব প্রযোজিত প্রথম ছবি। ব্যবসাসফল এই ছবির পরিচালক বদিউল আলম খোকন। নায়িকা অপু বিশ্বাস। এই ছবির চার বছর পর আরেকটি ছবি প্রযোজনার ঘোষণা দিয়েছিলেন শাকিব—‘প্রিয়তমা’। এখনো কাজ শুরু হয়নি।

 

১০. শিকারি [২০১৬]

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার এই ছবিতে সম্পূর্ণ নতুনরূপে পাওয়া গেল শাকিব খানকে। নতুন প্রজন্মের অনেক দর্শকই পছন্দ করেছেন বদলে যাওয়া শাকিবকে। পশ্চিমবঙ্গেও পেলেন জনপ্রিয়তা। জয়দীপ মুখার্জির এই ছবিতে শাকিবের নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জি। ‘শিকারি’র পর টানা চারটি ছবি করেন যৌথ প্রযোজনায়—‘নবাব’, ‘চালবাজ’, ‘ভাইজান এলো রে’, ‘নাকাব’।

‘শিকারি’তে শাকিব খান ও শ্রাবন্তী

মন্তব্য



সাতদিনের সেরা