kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

লোপেজ-শাকিরার পর, এবার বিশ্বকাপ মাতাবেন নোরা

রংবেরং ডেস্ক   

৭ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লোপেজ-শাকিরার পর, এবার বিশ্বকাপ মাতাবেন নোরা

নোরা ফাতেহি

অনেক কাঠ-খড় পুড়িয়ে বলিউডে নিজের জায়গা করে নিয়েছেন মারাকেশ বংশোদ্ভূত কানাডিয়ান নোরা ফাতেহি। বলিউডে অভিষেকের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। পর পর বেশ কয়েকটি গানে নেচে রাতারাতি বিশ্বতারকা বনে গেছেন।

‘দিলবর দিলবর’, ‘সাকি সাকি’, ‘কুসু কুসু’, ‘পচতাওগে’, ‘গরমি’, ‘কামারিয়া’, ‘ড্যান্স মেরি রানি’র মতো বেশ কিছু জনপ্রিয় গানে তাঁর নাচ মন জয় করেছে দর্শকের।

বিজ্ঞাপন

এবার দুনিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসর বিশ্বকাপ ফুটবল মঞ্চে নাচতে এবং গাইতে দেখা যাবে বলিউড তারকাকে। নভেম্বর-ডিসেম্বরে কাতারে বসছে ফিফা বিশ্বকাপের আসর। ভারতের হয়ে সেখানে প্রতিনিধিত্ব করবেন নোরা ফাতেহি। এর আগে ফিফার আয়োজনে পারফরম করেছেন জেনিফার লোপেজ, শাকিরা ও পিটবুলের মতো তারকারা। এই অর্জন কেবল নোরার নয়, বলিউডের জন্যও বিরাট অর্জন হতে যাচ্ছে এটি। কেবল উদ্বোধনী সংগীত নয়, ফিফা অ্যান্থেম বা মূল সংগীতেও থাকছেন নোরা ফাতেহি। ওই গানের ভিডিওতে নাচের পাশাপাশি কণ্ঠও মেলাবেন বলিউড সুন্দরী। বরাবরই ফিফার সংগীত প্রযোজনা করে আসছে মরক্কোর সংস্থা ‘রেডওয়ান’। তারাই আছে নোরার গানের দায়িত্বে। যারা এর আগে ফিফার জন্য কলম্বিয়ান তারকা গায়িকা শাকিরার গাওয়া ‘ওয়াকা ওয়াকা’ ও ‘লা লা লা’ গানগুলো প্রযোজনা করেছিল। নতুন গানটির শেষ ভাগে নোরাকে গাইতেও শোনা যাবে, তাও আবার হিন্দিতে।

উল্লেখ্য, নোরা ফাতেহি মূলত কানাডার নাগরিক। শোবিজে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাই আসেন। বেশ কয়েকটি বড় সিনেমায় কাজ করলেও প্রথম দিকে পরিচিতি পাননি নোরা। তাঁকে খ্যাতি এনে দেয় ২০১৮ সালের ‘সত্যমেভ জয়তে’ সিনেমার ‘দিলবর’ গানটি। সে সময় ইন্টারনেট দুনিয়ায় ঝড় তুলেছিল এই গান।

এর পর থেকে বলিউডের আইটেম গান মানেই যেন নোরা ফাতেহির নাচ।

 



সাতদিনের সেরা