kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

‘কাজল রেখা’র শুটিং সম্পন্ন, ফেব্রুয়ারিতে মুক্তি দেবেন সেলিম

রংবেরং প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘কাজল রেখা’র শুটিং সম্পন্ন, ফেব্রুয়ারিতে মুক্তি দেবেন সেলিম

শুটিংয়ে যাওয়ার আগে মার্চে সংবাদ সম্মেলনে ইরেশ যাকের, মিথিলা, গিয়াস উদ্দিন সেলিম ও মন্দিরা চক্রবর্তী

বুধবার ভোরে ফেসবুকে ছোট্ট একটা স্ট্যাটাস দিলেন গিয়াস উদ্দিন সেলিম, ‘কাজল রেখার শুটিং শেষ। ’ যাঁরা চলচ্চিত্রের খবর রাখেন, তাঁরা জানেন ‘কাজল রেখা’ এই নির্মাতার স্বপ্নের ছবি। অবশেষে সেই স্বপ্নের ছবির শুটিং সম্পন্ন হয়েছে—এই খুশিতে ছবিসংশ্লিষ্টরা বেশ সরব হয়ে উঠলেন। আগের দিন ছবিটির শুটিং সম্পন্ন করে ভোরে দুর্গাপুর থেকে ঢাকা ফিরেছেন পরিচালকসহ পুরো ইউনিট।

বিজ্ঞাপন

২০০৯ সালে ‘মনপুরা’ ছবির ব্যাপক সাফল্যের পরপরই গিয়াস উদ্দিন সেলিম ঘোষণা দিয়েছিলেন ‘কাজল রেখা’র। মাঝখানে ‘স্বপ্নজাল’, ‘গুণিন’, ‘পাপ-পুণ্য’ নির্মাণ করলেও নানা কারণে স্বপ্নের ছবি ‘কাজল রেখা’য় হাত দিতে পারেননি গুণী এই নির্মাতা। পর্যাপ্ত বাজেট ও জুতসই শিল্পী না পাওয়া অন্যতম কারণ। দুই বছর আগে ছবিটি সরকারি অনুদানের জন্য মনোনীত হয়। এরপরই তুমুল বেগে নির্মাণ আয়োজন শুরু হয়। এপ্রিলে নেত্রকোনার দুর্গাপুরে শুরু হয় শুটিং। এ ছাড়া টাঙ্গুয়ার হাওর, কক্সবাজার, মাওয়া ঘাট, পদ্মা নদী, সুন্দরবন, ঢাকার জামদানিপল্লীসহ বিভিন্ন জায়গায় হয়েছে শুটিং।

মুঠোফোনে গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘শুটিং শেষ মানে অর্ধেক কাজ হলো। সম্পাদনা, সংগীত, ডাবিং, কালারসহ বাকি কাজ তো বাকি। তবে আশা করছি ফেব্রুয়ারিতে ছবিটা মুক্তি দিতে পারব। আমাদের পুরো টিম কঠোর পরিশ্রম করছে। বাকি কাজগুলো দ্রুত শেষ করতে পারব আশা করছি। ’

মৈমনসিংহ গীতিকা থেকে ছবির গল্প তৈরি করেছেন পরিচালক। ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী। ২০১২ সালে চ্যানেল আই ‘সেরা নাচিয়ে’র মঞ্চ থেকে উঠে আসা মন্দিরার বড় পর্দায় অভিষেক হতে চলেছে এই ছবিতে। ছবিতে তাঁর নায়ক শরীফুল রাজ। আরো আছেন রাফিয়াত রশিদ মিথিলা, ইরেশ যাকের, খায়রুল বাসার, আজাদ আবুল কালাম প্রমুখ।

 

 



সাতদিনের সেরা