kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

এবার পাঁচ নদীর মোহনায় ‘ইত্যাদি’

রংবেরং প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার পাঁচ নদীর মোহনায় ‘ইত্যাদি’

‘ইত্যাদি’র নতুন পর্বে হানিফ সংকেত

প্রস্তুত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব। ৩০ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

বরাবরই দেশের ইতিহাস ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ সব নিদর্শন ও স্থানে ধারণ করা হয় ম্যাগাজিন অনুষ্ঠানটি। তারই ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে ঝালকাঠিতে।

বিজ্ঞাপন

ঝালকাঠির ধানসিঁড়ি, সুগন্ধ্যা, বিষখালী, বাসণ্ডা, গাবখান—এই পাঁচ নদীর মোহনায় মঞ্চ নির্মাণ করে ১৮ সেপ্টেম্বর ধারণ করা হয়েছে।

এবার গান রয়েছে দুটি। দুটি গানেরই সুর করেছেন হানিফ সংকেত। জন্ম ও মৃত্যুর এক অভিন্ন চেতনার ওপর একটি দ্বৈত সংগীত গেয়েছেন রবি চৌধুরী ও শফি মণ্ডল। কথা লিখেছেন কবির বকুল, সংগীতায়োজনে মেহেদি। অন্য গানটি ঝালকাঠির নদী ও গৌরবগাথা নিয়ে। লিখেছেন মনিরুজ্জামান পলাশ, সংগীতায়োজনে মেহেদি। গানটির সঙ্গে নেচেছেন স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী।

থাকবে কয়েকটি প্রতিবেদন। এর মধ্যে আছে ঝালকাঠির ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি, দর্শনীয় স্থান ও কীর্তিমান ব্যক্তিদের ওপর কয়েকটি তথ্যভিত্তিক প্রতিবেদন। এ ছাড়া বিকলাঙ্গ রোগীদের ব্যতিক্রমধর্মী ইলিজারভ চিকিৎসা পদ্ধতি, নীলফামারীর এক ব্যক্তির তৈরি মুসাফিরখানা, নোয়াখালীর সুবর্ণচরের সৈয়দ আহমেদের ওপর প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন দেখানো হবে আমেরিকার মিনেসোটা রাজ্যের ওপর। নানি-নাতি ও মামা-ভাগ্নের মধ্যে নানি ও মামাকে পাওয়া যাবে না এবার। এ ছাড়া নিয়মিত বাকি পর্বসহ থাকবে বেশ কিছু সরস নাট্যাংশ। যথারীতি ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত।



সাতদিনের সেরা