kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

টাবুর বয়ানে ‘খুফিয়া’র নতুন টিজার

মুগ্ধ ও বিস্মিত বাঁধন

রংবেরং প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুগ্ধ ও বিস্মিত বাঁধন

আজমেরী হক বাঁধন

শিগগিরই হিন্দি ছবিতে পাওয়া যাবে আজমেরী হক বাঁধনকে। বিশাল ভরদ্বাজের ওয়েব ছবি ‘খুফিয়া’য় বাংলাদেশি এই অভিনেত্রী অভিনয় করেছেন, এই খবর পুরনো। ২৯ আগস্ট নেটফ্লিক্স প্রকাশ করেছিল ওয়েব ছবিটির প্রথম টিজার। সেই টিজারে বাঁধনের উপস্থিতি পছন্দ করেছিলেন অনেকেই।

বিজ্ঞাপন

গতকাল প্রকাশ পেল ছবিটির দ্বিতীয় টিজার। এই টিজার দেখে চমকে গেলেন খোদ বাঁধনই। কারণ এক মিনিট ২৪ সেকেন্ডের পুরো টিজারটি করা হয়েছে বাঁধন অভিনীত চরিত্র অক্টোপাসকে ঘিরে। আর তাঁর চরিত্রের বর্ণনা দিয়েছেন বলিউডের গুণী অভিনয়শিল্পী তাবাসসুম ফাতিমা হাশমি টাবু।

ধীরস্থির শান্ত স্বরে কাব্যমাখা হিন্দিতে যা বললেন টাবু, তার বাংলা করলে দাঁড়ায়, ‘খুবই অদ্ভুত ছিল মেয়েটা—পাপের মতো লুকানো, পবিত্র কর্মের মতোই স্পষ্ট। আবার কখনো ভাগ্যের মতো অযৌক্তিক। তার অভ্যাস ছিল পুলওভারের হাতা টেনে হাতের আঙুলগুলো লুকিয়ে ফেলা। যখন হাঁচতো, একসঙ্গে তিনটি হাঁচি দিত। গলার হাড়ের মাঝখানে যেখানে গর্ত থাকে, সেখানে খুব সুন্দর একটি তিল ছিল। এই তিলের মতো আরেকজন ছিল আমাদের জীবনে। কিন্তু তার সম্পর্কে না অক্টোপাসের ধারণা ছিল, না আমার। ’

টাবুর মতো নন্দিত অভিনেত্রীর মুখে নিজের অভিনীত চরিত্রের বর্ণনা শুনে একই সঙ্গে মুগ্ধ ও বিস্মিত বাঁধন। গতকাল অভিনেত্রী বলেন, ‘টাবুর মতো গুণী একজন অভিনেত্রী আমার ক্যারেক্টারের বর্ণনা দিচ্ছেন, এটা আমার জন্য অনেক আনন্দের। আমি খুবই খুশি এবং ইমোশনাল। ছবিতে আমার পর্দা উপস্থিতি খুব একটা বেশি না। তবে অবশ্যই গুরুত্বপূর্ণ চরিত্র। প্রথম টিজারে আমার একটা মাত্র ঝলক ছিল। এবার আমাকে নিয়ে পুরো টিজারটি করায় একটু বিস্মিত হয়েছি। কারণ তারা কোন চরিত্র নিয়ে টিজার করবে এটা তো জানতাম না। টিজারে টাবু, আমি ছাড়া ওয়ামিকার একটা শট আছে। ’

অমর ভূষণের উপন্যাস ‘এসকেপ টু নোহয়্যার’ অবলম্বনে বিশাল ভরদ্বাজের এই ছবিতে টাবু, বাঁধন ছাড়াও অভিনয় করেছেন আলি ফজল, আশীষ বিদ্যার্থী, ওয়ামিকা গাব্বি প্রমুখ। এ বছরের শেষে ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পাবে।



সাতদিনের সেরা