kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

প্রযোজকের অভিযোগের বিপরীতে মাহির পাল্টা অভিযোগ

রংবেরং প্রতিবেদক   

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



প্রযোজকের অভিযোগের বিপরীতে মাহির পাল্টা অভিযোগ

সংবাদ সম্মেলনে [বাঁ থেকে] রোশান, মাহি, মানিক প্রমুখ

গতকাল মুক্তি পাওয়ার কথা ছিল মোস্তাফিজুর রহমান মানিকের ‘আশীর্বাদ’ ছবির। প্রযোজক, পরিচালক ও শিল্পীদের একের বিরুদ্ধে অন্যের অভিযোগ-পাল্টা অভিযোগের কারণে শেষ পর্যন্ত ছবিটির মুক্তি অনির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে যায়। এক সপ্তাহ আগে সংবাদ সম্মেলন করে প্রযোজক তাহেরা জেনিফার ফেরদৌস অভিযোগ করেছিলেন, সরকারি অনুদানে নির্মিত ছবিটির প্রধান চরিত্রের দুই শিল্পী মাহিয়া মাহি ও জিয়াউল রোশান শুটিংয়ে অপেশাদার আচরণ করেছেন। ছবিটির প্রচারণায়ও তাঁদের ডাকা হয়নি।

বিজ্ঞাপন

এমনও বলেছেন, ‘আমি ছবির প্রচারণা করতে এসেছি, কোনো নায়ক-নায়িকার নয়। ’ সেদিনের সংবাদ সম্মেলনে ছবিটির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ছাড়াও উপস্থিত ছিলেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু এবং প্রযোজক মো. ইকবাল।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাহিয়া মাহি ও জিয়াউল রোশান আরেকটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের বাড়ির ছাদে। সেদিন ছবির প্রযোজক ও ছবিটির বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে মাহিয়া মাহি বলেন, “যে সময়ে ‘পরাণ’, ‘হাওয়া’র মতো ছবি রিলিজ হয় তখন কেমন করে ২৫ লাখ টাকা বাজেটের একটি ছবি যাচ্ছেতাইভাবে রিলিজ করে? এটা অনুদানের সিনেমা। সরকার যে টাকা দিয়েছে সেটা কি এই ছবিতে খরচ করা হয়েছে? আমি হলফ করে বলতে পারি, ৬০ লাখ টাকা সরকার দিয়েছে, অথচ খরচ করেছে ২৫ লাখ। এমন অসংখ্য অভিযোগ রয়েছে আমাদের। এ জন্যই ছবিটির সঙ্গে আমরা নেই। আমরা চাই না এমন মানহীন ছবি এই সময়ে মুক্তি পাক। ”

সংবাদ সম্মেলনে মাহি ও রোশান আরো জানান, অনুদানের ছবির কথা ভেবে তাঁরা অর্ধেক পারিশ্রমিক নিয়েছেন যেন বাকি টাকা ছবির পেছনে ব্যয় করা সম্ভব হয়। এমন অভিযোগ করেন ছবিটির অন্য শিল্পী-কুশলীরা।

প্রযোজকের ডাকা সংবাদ সম্মেলনে ছবির পরিচালক খুব একটা কথা বলেননি। বৃহস্পতিবার তিনি প্রযোজকের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে বলেন, “যে সময়ে ‘ঢাকা অ্যাটাক’, ‘মিশন এক্সট্রিম’, ‘অপারেশন সুন্দরবন’-এর মতো ছবি হচ্ছে, সেই সময়ে আমি শুটিংয়ের জন্য মুক্তিযুদ্ধের সময়কার একটা জিপ চেয়েও পাইনি। একটা গান প্রপারলি শুট করতে পারিনি। যা করেছি জোড়াতালি দিয়ে। অনেক আশা নিয়ে শুরু করেও ছবিটা আমি ঠিকমতো বানাতেই পারিনি। ”

বৃহস্পতিবারের এই সংবাদ সম্মেলনের পর প্রযোজক তাহেরা জেনিফার ফেরদৌস জানিয়েছেন, ফের সংবাদ সম্মেলন করবেন তিনি। সেদিন পরিচালক মানিক ও নায়িকা মাহির বিষয়ে গোপন তথ্য দেবেন!



সাতদিনের সেরা