kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

২৪ বছর পর

প্রিন্স মাহমুদের সুরে মাকসুদ

রংবেরং প্রতিবেদক   

৪ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রিন্স মাহমুদের সুরে মাকসুদ

মাকসুদুল হক,প্রিন্স মাহমুদ

ঈদ উপলক্ষে প্রকাশিত হবে প্রিন্স মাহমুদের সুরে মাকসুদুল হকের গাওয়া নতুন গান। গানের শিরোনাম ‘তোর সাতে-পাঁচে থাকে না মন আমার’, লিখেছেন স্যামুয়েল হক। এই গানের মধ্য দিয়ে ২৪ বছর পর বাংলা ব্যান্ডের সোনালি যুগের দুই কুশীলবকে পাওয়া যাবে এক গানে। ২৬ বছর আগে ১৯৯৬ সালে প্রিন্স মাহমুদের সুরে মিক্সড অ্যালবাম ‘ক্ষমা’তে প্রথমবার গেয়েছিলেন মাকসুদুল হক।

বিজ্ঞাপন

অ্যালবামের ‘কেন মন নিয়ে এত দাও যন্ত্রণা’ গানটি ভীষণ শ্রোতাপ্রিয় হয়। এরপর মিক্সড অ্যালবাম ‘ঘৃণা’তেও মাকসুদুল হক গেয়েছিলেন ‘শূন্য শূন্য’। সর্বশেষ প্রিন্স মাহমুদের সুরে ‘মেহেদি রাঙা হাত’ (১৯৯৮) মিক্সড অ্যালবামে মাকসুদুল হক গেয়েছিলেন ‘যত পারো তুমি’।

নতুন গানটি নিয়ে প্রিন্স মাহমুদ বলেন, ‘গানটির রেকর্ডিংয়ে এসে মাকসুদ ভাই বলেছিলেন, ২০ বছর তিনি কোনো গান রেকর্ড করেননি। এবার মাকসুদ ভাইয়ের জন্য যে গানটি করেছি সেটা একেবারেই নতুন ধাঁচের। নতুন মাকসুদকে আবিষ্কার করবে শ্রোতারা। ’

‘তোর সাতে-পাঁচে থাকে না মন আমার’ গানটির সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। এরই মধ্যে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। বানিয়েছেন নাজমুস সাদাত নাইম। প্রিন্স মাহমুদ জানালেন, ঈদের আগেই জি সিরিজের ব্যানারে গানটি প্রকাশিত হবে।

 

 



সাতদিনের সেরা