kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

শিল্পকর্ম বিক্রির টাকায় মানুষের পাশে দাঁড়াবেন তাঁরা

রংবেরং প্রতিবেদক   

২৫ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



শিল্পকর্ম বিক্রির টাকায় মানুষের পাশে দাঁড়াবেন তাঁরা

আশনা হাবিব ভাবনা

দুই অঙ্গনের দুই শিল্পী শায়ান চৌধুরী অর্ণব ও আশনা হাবিব ভাবনা নিজেদের শিল্পকর্ম বিক্রি করে সেই টাকা বানভাসিদের কল্যাণে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছেন। অভিনেত্রী ভাবনা ভালো ছবি আঁকেন। বুধবার নিজের আঁকা ২০টি ছবি বিক্রির ঘোষণা দিয়েছেন ‘ভয়ংকর সুন্দর’ ছবির অভিনেত্রী। প্রতিটির দাম ধরেছেন ১৫ হাজার টাকা।

বিজ্ঞাপন

সেদিনই দুটি ছবি বিক্রি হয়ে গেছে। এ সপ্তাহের মধ্যেই সব ছবি বিক্রি হয়ে যাবে, এমনটাই বিশ্বাস অভিনেত্রীর। ভাবনা বলেন, ‘আমার আঁকা শিল্পকর্ম নিয়ে প্রথম প্রদর্শনীর জন্য একটি সিরিজ তৈরির কাজে দিন-রাত পরিশ্রম করেছি। কিন্তু সিলেটের বন্যা পরিস্থিতি দেখে আমার শিল্পকর্ম বিক্রি করার পরিকল্পনা করেছি। এর থেকে যে অর্থ পাব তা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে ব্যয় করব। আমি ব্যক্তিগতভাবে নগদ অর্থ সহায়তা করেছি। কিন্তু এই মুহূর্তে এটি যথেষ্ট বলে মনে হচ্ছে না। সবার কাছে আন্তরিক অনুরোধ, আসুন আমরা সবাই এগিয়ে আসি এবং আমাদের দেশকে, আমাদের মানুষকে সাহায্য করি। ’

ভাবনা তার আঁকা কিছু শিল্পকর্মের ছবি ফেসবুকে পোস্ট করেছেন। কারো পছন্দ হলে বিস্তারিত বলতে তাঁর ফেসবুকের ইনবক্সে মেসেজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

নিজের আঁকা ছবি বিক্রি করে ও গান গেয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াবেন গায়ক অর্ণবও। ফেসবুকে এক ভিডিও বার্তায় ‘কাঠ গোলাপ’-এর গায়ক জানান, ২৭ জুন আলিয়ঁস ফ্রঁসেসে অর্ণব ও তাঁর বন্ধু-বান্ধবরা গাইবেন। সেই অনুষ্ঠান থেকে প্রাপ্ত অর্থ ও নিজের আঁকা ছবি বিক্রি করে যে টাকা পাবেন তা সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের পুনর্বাসনের কাজে ব্যয় করা হবে।

বন্যাকবলিত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন শোবিজের অনেকেই। হানিফ সংকেত, অনন্ত জলিল, ডিপজল, মাহিয়া মাহি, সামিরা খান মাহি ও চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যরা নগদ টাকা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও খাবার দিয়ে সাহায্য করেছেন। তাশরিফ খান, শাকিব খান, আসিফ আকবরসহ আরো কয়েকজন তহবিল গঠন করার মিশনে নেমেছেন। ‘কুঁড়েঘর’ ব্যান্ডের গায়ক তাশরিফ এরই মধ্যে প্রায় দেড় কোটি টাকা সংগ্রহ করে নিজেই দলবল নিয়ে সিলেটের প্রত্যন্ত অঞ্চলে সাহায্য পাঠিয়ে দিয়েছেন। সদ্য মুক্তি পাওয়া চলচ্চিত্র ‘তালাশ’ ও ‘অমানুষ’-এর টিকিট বিক্রির টাকা বন্যার্তদের কল্যাণে ব্যয় করেছেন সংশ্লিষ্টরা।

২১ জুন বিশ্ব সংগীত দিবসে ব্যান্ড ‘চিরকুট’ করেছে কনসার্ট। সেই কনসার্ট থেকে পাওয়া টাকাও গেছে বন্যার্তদের কল্যাণে।



সাতদিনের সেরা