kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

৭৫তম কান চলচ্চিত্র উৎসব [১৭—২৮ মে]

কানে ‘মুজিব’ ঝলক

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কানে ‘মুজিব’ ঝলক

‘মুজিব—দ্য মেকিং অব আ নেশন’-এর ট্রেলার থেকে নেওয়া একটি দৃশ্য

কান চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনে প্রকাশিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব—দ্য মেকিং অব আ নেশন’-এর বহুল প্রত্যাশিত ট্রেলার।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টায় প্রকাশিত হলো ১ মিনিট ৩৮ সেকেন্ডের এই ট্রেলার। সেখানে উঠে এসেছে বঙ্গবন্ধুর জীবনের এক ঝলক। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার এই ছবির ট্রেলার উন্মুক্ত হলো কানের ফিল্মবাজার মার্শে দ্যু ফিল্মের ভারতীয় স্টল থেকে।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহ্মুদ, ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর, পরিচালক শ্যাম বেনেগাল, ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রের অভিনয়শিল্পী আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা, ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা, ভারতের তথ্য ও সম্প্রচার সচিব অপূর্ব চন্দ্র, নির্বাহী প্রযোজক এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চিত্রনাট্যকার অতুল তিওয়ারি, শামা জায়েদিসহ দুই দেশের চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই।

আনুষ্ঠানিকভাবে ট্রেলার প্রদর্শনের পরপরই অন্তর্জালে ট্রেলারটি প্রকাশ করা হয় ‘এনএফডিসি ইন্ডিয়া’র ইউটিউব চ্যানেল থেকে। এরপর বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ের ইউটিউব চ্যানেলসহ বেশ কয়েকটি চ্যানেল থেকে প্রচার করা হয় এটি। এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।



সাতদিনের সেরা