kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

হিন্দি ছবিতে অভিনয়

সিয়াম বললেন, ঘটনা সত্য

রংবেরং প্রতিবেদক   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিয়াম বললেন, ঘটনা সত্য

সিয়াম আহমেদ

ঈদে তাঁর অভিনীত ‘শান’ প্রশংসিত হলো, গতকাল মুক্তি পেল ‘পাপ পুণ্য’। বলতে গেলে সারা দেশের সিনেমা হলেই চলছে সিয়াম আহমেদ অভিনীত ছবি। এবার দারুণ এক খবর শোনালেন এই অভিনেতা, প্রথমবারের মতো দেশের বাইরের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন তিনি। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন চলচ্চিত্র নির্মাতা অলকা রঘুরামের হিন্দি ছবি ‘ইন দ্য রিং’-এ অভিনয় করবেন সিয়াম।

বিজ্ঞাপন

ছবিটির মূল চরিত্রে তাঁর সঙ্গে আরো অভিনয় করবেন ভারতের মিথিলা পালকার ও জাভেদ জাফরি। কলকাতার খিদ্দারপুরের ১৭ বছর বয়সী নারী মুসলিম বক্সার শামাকে নিয়ে ছবির গল্প। জাতীয় পর্যায়ের এই নারী বক্সার হঠাৎ করেই তাঁর এক আত্মীয়াকে খুনের অভিযোগে আটক হন। আমেরিকান সাময়িকী ‘ভ্যারাইটি’তে খবরটি প্রকাশিত হয়।

এ বিষয়ে কথা হলো সিয়ামের সঙ্গে। বললেন, ‘ঘটনা সত্য। প্রেক্ষাপট বক্সিং হলেও এটি মনস্তাত্ত্বিক থ্রিলার ঘরানার ছবি। এখানে আমার চরিত্রের নাম রওশন। এ বছরের শেষেই ছবিটির শুটিংয়ের ডেট দিয়েছি। এটাকে ঠিক হিন্দি ছবি বলা যাবে না। ছবির চরিত্রগুলোর ভাষা  হিন্দি-উর্দু মিক্সড। আবার এটা বানাচ্ছে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান। বলতে পারি, মার্কিন প্রতিষ্ঠানের হিন্দি ভাষার সিনেমা করছি। ’

তিন মাস আগেই ছবিটিতে চুক্তিবদ্ধ হন সিয়াম। এই প্রজেক্টে যুক্ত হওয়ার নেপথ্যের গল্প বললেন অভিনেতা, “ভারতের একটি স্টুডিওতে আমার একটা ছবির সম্পাদনার কাজ চলছিল। ঘটনাক্রমে সেই স্টুডিওতে উপস্থিত ছিলেন ‘ইন দ্য রিং’ ছবির প্রযোজক। তিনি আমাকে ও আমার অভিনয় পছন্দ করেন, পরে সম্পাদকের কাছ থেকে ফোন নাম্বার নিয়ে যোগাযোগ করেন। তত দিনে আমি দেশে চলে এসেছি। অডিশন দিতে হলো অনলাইনে। পরে আমাকে পুরো ছবির চিত্রনাট্য পাঠানো হয় এবং তার কয়েক দিন পরেই ছবিটিতে চুক্তিবদ্ধ হই। ”

‘ইন দ্য রিং’ ছবির প্রযোজকরা এই মুহূর্তে কান চলচ্চিত্র উৎসবের ফিল্মবাজার মার্শে দ্যু ফিল্মে রয়েছেন। সিয়াম বলেন, ‘সেখানে ছবিটির বিশ্বব্যাপী পরিবেশক, সহপ্রযোজক খোঁজা হচ্ছে। ’ ‘ইন দ্য রিং’ প্রযোজনায় রয়েছেন সিঙ্গাপুরে দর্পণ গ্লোবালের শ্রেয়শী সেনগুপ্ত, ভারতের ওরিজন গ্লোবালের সৌভিক দাশগুপ্ত। নির্বাহী প্রযোজক লস অ্যাঞ্জেলসের রিক অ্যামব্রোস। নির্মাণ শেষে ছবিটি বিশ্বের নামি উৎসব ও প্রেক্ষাগৃহে দেখানো হবে। পরে দেখানো হবে নেটফ্লিক্সে।



সাতদিনের সেরা