kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

হোমস হচ্ছেন লরেন্স উইয়ার্ড হবেন রেডক্লিফ

রংবেরং ডেস্ক   

২০ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হোমস হচ্ছেন লরেন্স উইয়ার্ড হবেন রেডক্লিফ

মাত্র ১৯ বছর বয়সে স্বাস্থ্য-প্রযুক্তি কম্পানি থেরন প্রতিষ্ঠা করে তাক লাগিয়ে দিয়েছিলেন এলিজাবেথ হোমস। এরপর হন বিলিওনেয়ার। হয়ে ওঠেন সারা দুনিয়ার তরুণদের আইকন। তবে স্বর্গ থেকে মাটিতে পা পড়তেও সময় লাগেনি।

বিজ্ঞাপন

এ মাসেই বিনিয়োগকারীদের সঙ্গে প্রতারণার দায়ে হোমসকে অভিযুক্ত করে মার্কিন আদালত। মনে করা হচ্ছে, দীর্ঘ কারাবাস অপেক্ষা করছে তাঁর সামনে। সব মিলিয়ে বর্ণিল জীবন ৩৭ বছর বয়সী হোমসের। এবার তাঁর বায়োপিক বানাবেন অ্যাডাম ম্যাকেই। হোমসের ভূমিকায় দেখা যাবে অস্কারজয়ী অভিনেত্রী জেনিফার লরেন্সকে। ছবিটি তৈরি হবে সাড়া-জাগানো বই ‘ব্যাড ব্লাড—সিক্রেটস অ্যান্ড লাইজ ইন এ সিলিকন ভ্যালি’ অবলম্বনে। লরেন্সের সঙ্গে ছবিটি নিয়ে চুক্তি হয়নি, তবে এক সাক্ষাৎকারে ম্যাকেই মন্তব্য করেছেন, ‘সে [লরেন্স] শিগগিরই মা হতে চলেছে। ফলে এখনই তাকে নিয়ে কাজ শুরু করতে পারছি না। কিন্তু সে এই চরিত্রে অভিনয়ের জন্যই জন্মেছে। ’ অভিনয়ের প্রস্তুতি হিসেবে লরেন্স এখন হোমসের উচ্চারণভঙ্গি নিয়ে কাজ করছেন বলেও জানান পরিচালক। ম্যাকেই-লরেন্স জুটি সর্বশেষ বহুল প্রশংসিত ছবি ‘ডোন্ট লুক আপ’-এ একসঙ্গে কাজ করেছেন।

অন্যদিকে বায়োপিকে অভিনয় করতে যাচ্ছেন ‘হ্যারি পটার’ তারকা ড্যানিয়েল রেডক্লিফও। পাঁচবারের গ্র্যামিজয়ী মার্কিন গায়ক আলফ্রেড ম্যাথু ইয়ানকোভিকের বায়োপিকে নাম ভূমিকায় দেখা যাবে তাঁকে। ইয়ানকোভিক ভক্তদের কাছে পরিচিত ‘উইয়ার্ড আল’ নামে। ‘উইয়ার্ড—দ্য আল ইয়ানকোভিক স্টোরি’ নামের ছবিটি তৈরি হবে একটি ওয়েব প্ল্যাটফরম দ্য রকু চ্যানেলের জন্য। ছবির চিত্রনাট্য ও পরিচালনা করবেন এরিক অ্যাপেল। ‘রেডক্লিফ পর্দায় আমার চরিত্রে অভিনয় করবে, এটা নিয়ে আমি ভীষণ রোমাঞ্চিত। ভবিষ্যৎ প্রজন্ম যে এই চরিত্রে অভিনয়ের জন্য তাকে মনে রাখবে, সেটা নিয়ে আমার সন্দেহ নেই,’ নিজের বায়োপিকের ঘোষণা দিয়ে এক বিবৃতিতে বলেন উইয়ার্ড। ইয়ানকোভিককে সর্বকালের সেরা কমেডি রেকর্ডিং আর্টিস্টের একজন মনে করা হয়। এই ফেব্রুয়ারিতেই লস অ্যাঞ্জেলেসে  ‘উইয়ার্ড—দ্য আল ইয়ানকোভিক স্টোরি’র শুটিং শুরু হবে।

সূত্র : ভ্যারাইটি



সাতদিনের সেরা