kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

৪৭তম পিপলস চয়েস অ্যাওয়ার্ডস

জনসন, স্কারলেটের রাত

রংবেরং ডেস্ক   

৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জনসন, স্কারলেটের রাত

পিপলস চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড হাতে ডোয়াইন জনসন

৭ ডিসেম্বর রাতে হয়ে গেল পিপলস চয়েস অ্যাওয়ার্ডস। এবারের আসরে বড় পুরস্কার জিতেছেন ডোয়াইন জনসন, স্কারলেট জোহানসন ও কোরিয়ান ব্যান্ড বিটিএস। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকায় অনুষ্ঠিত এ আয়োজনে বছরের সেরা পুরুষ তারকা হয়েছেন ডোয়াইন জনসন (জঙ্গল ক্রুজ), নারী তারকা স্কারলেট জোহানসন (ব্ল্যাক উইডো)। একই ছবির জন্য কমেডি মুভি স্টার হয়েছেন জনসন।

বিজ্ঞাপন

এ ছাড়া তিনি পেয়েছেন পিপলস চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড। তাঁর হাতে এ পুরস্কার তুলে দেন উদ্যোক্তা জেফ বেজোস। অ্যাওয়ার্ড পেয়ে রেসলার থেকে অভিনেতা বনে যাওয়া জনসন স্মরণ করেন তাঁর নিজের জীবনের নায়ক কিংবদন্তি মুষ্ঠিযোদ্ধা মোহাম্মদ আলীকে, ‘যাঁরা জানেন না তাঁদের বলতে চাই, আসল পিপলস চ্যাম্পিয়ন হলেন মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী। তিনি সর্বকালের সেরা। আমার কাছে তিনি অসাধারণ একজন। ’ স্কারলেটের ‘ব্ল্যাক উইডো’ হয়েছে বছরের সেরা ছবি। অভিনেত্রী অবশ্য অনুষ্ঠানে হাজির ছিলেন না। পিপলস চয়েসে সিনেমার অন্য পুরস্কারের মধ্যে সেরা কমেডি ছবি হয়েছে ‘ব্যাড গাই’, অ্যাকশন ছবি ‘শ্যাং-চি অ্যান্ড দ্য লিজেন্ড অব দ্য টেন রিংস’, ড্রামা ছবি ‘ক্রুয়েলা’। ‘ফাদারহুড’-এর জন্য সেরা ড্রামা মুভি তারকা হয়েছেন কেভিন হার্ট, ‘শ্যাং-চি’ ছবির জন্য অ্যাকশন তারকা সিমু লিও। পুরস্কারের মনোনয়ন ঘোষণার সময় সিনেমা ক্যাটাগরিতে সর্বোচ্চ আট মনোনয়ন পেয়েছিল ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর নবম কিস্তি। যদিও মূল অনুষ্ঠানে ছবিটি পুরোপুরি ব্যর্থ।

টিভি ক্যাটাগরিতে সেরা শো হয়েছে ‘লোকি’। সেরা ড্রামা ও কমেডি শো ‘গ্রে’স অ্যানাটমি’ ও ‘নেভার হ্যাভ আই এভার’। সেরা পুরুষ টিভি তারকা টম হিডলস্টোন (লোকি), নারী তারকা এলেন পম্পেও (গ্রে’স অ্যানাটমি)। ‘অনলি মার্ডারারস ইন দ্য বিল্ডিং’-এর জন্য সেরা কমেডি তারকা হয়েছেন সেলেনা গোমেজ। অনুমিতভাবেই বিঞ্জওয়ার্দি শো হয়েছে ‘স্কুইড গেমস’।

২০২১ সালের সেরা গায়ক-গায়িকার পুরস্কার পেয়েছেন লিল নাস এক্স ও অ্যাডেল। সং অব দ্য ইয়ার, সেরা ব্যান্ড ও সেরা মিউজিক ভিডিও—তিন পুরস্কার জিতেছে কোরিয়ান ব্যান্ড বিটিএস। বাবার সঙ্গে অভিভাবকত্ব নিয়ে আইনি লড়াইয়ে নেমে আলোচিত গায়িকা ব্রিটনি স্পিয়ার্স হয়েছেন বর্ষসেরা সোশ্যাল স্টার।

পিপলস আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেত্রী হলি বেরি। সম্মাননা গ্রহণ করে ভক্তদের ধন্যবাদ জানিয়ে অস্কারজয়ী অভিনেত্রী বলেন, ‘ত্রিশ বছর ধরে কাজ করছি। দশকের পর দশক ধরে কাজ করে যাওয়া সম্ভব হয়েছে শুধু দর্শকদের জন্যই। ’ এ ছাড়া সংগীত ও ফ্যাশন বিভাগে আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন ক্রিস্টিনা অ্যাগুলেরা ও কিম কার্দাশিয়ান। ৪৭তম পিপলস চয়েস অ্যাওয়ার্ডস উপস্থাপনা করেন অভিনেতা ও কমেডিয়ান কেনান থম্পসন।

সূত্র : পিপলসডটকম



সাতদিনের সেরা