kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

তাঁকে বিনয়ের সঙ্গে এড়িয়ে যেতাম

৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



তাঁকে বিনয়ের সঙ্গে এড়িয়ে যেতাম

মামনুন হাসান ইমন

৭ ডিসেম্বর সন্ধ্যায় র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয় অভিনেতা মামনুন হাসান ইমনকে। ফোনালাপ ফাঁসসহ আরো কিছু বিষয়ে জানতে চেয়েছেন তাঁরা। ইমনের সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ

 

কেমন আছেন?

তিন দিন ধরে তো ভাইরাল হয়ে গেছি। দুই বছর আগের ঘটনা হঠাৎ করে প্রকাশ হবে ভাবিনি। কোথা থেকে ফোনালাপটা লিক হলো তাও জানি না। বিব্রত বোধ করছি।

 

৭ ডিসেম্বর আপনাকে র‌্যাব কার্যালয়ে ডাকা হয়েছিল কেন?

সকাল ১১টার দিকে তাঁদের ফোন পাই। কার্যালয়ে যেতে পারব কি না জিজ্ঞেস করেন তাঁরা। বিকেলে যাওয়ার কথা বলি। শেষ পর্যন্ত সন্ধ্যা ৬টার দিকে পৌঁছাই।

 

কী কী জিজ্ঞেস করেছেন আপনার কাছে?

আমি গিয়েই ফোন জমা দিই। এরপর চার ঘণ্টা ধরে আমাকে জিজ্ঞাসাবাদ করেছেন তাঁরা। ফোনালাপটি কোথা থেকে ফাঁস হয়েছে সে বিষয়ে জানি কি না সেটাই ছিল মূল আলোচনা। তাঁরা আমার ব্যবহূত ফোনটিও চেক করেন। একসময় ক্যারিয়ার নিয়েও কথা বলেন তাঁরা। আমার নতুন ছবি ‘আগামীকাল’ ২৪ ডিসেম্বর মুক্তি পাবে। ছবিটি দেখার দাওয়াতও দিয়েছি তাঁদের। সব মিলিয়ে তাঁরা আমার সঙ্গে কথা বলে সন্তোষ প্রকাশ করেছেন। হাসিমুখে বিদায় দিয়েছেন।

 

এত বড় ঘটনার পর আপনি নিজেকে কতটুকু নিরাপদ মনে করছেন?

আমি নিরাপত্তা নিয়ে শঙ্কিত। সত্যি বলতে, আমি নিজেই কিন্তু র‌্যাবের কর্মকতাদের কাছে জানতে চেয়েছি নিরাপত্তার বিষয়ে। তাঁরা আশ্বাস দিয়েছেন, আমার কিছু হবে না। আমি কারো নজরদারিতে আছি কি না সেটাও জানতে চেয়েছিলাম। তাঁরা উত্তরে বলেছেন ‘না’।

 

ডা. মুরাদ হাসানের সঙ্গে আপনার পরিচয় কত দিনের?

তিন-চার বছরের হবে। আমি শুরু থেকেই তাঁকে বিনয়ের সঙ্গে এড়িয়ে যেতাম। এই ফোনালাপেও কিন্তু সেটা স্পষ্ট। তিনি বলেছেন, ‘আমার ফোন ধরিস না কেন?’ মুরাদ ভাই তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হওয়ার পর বিভিন্ন অনুষ্ঠানে দেখা হয়েছে। তখন যেটুকু আলাপ হওয়ার হতো। এ ছাড়া আমি পারতপক্ষে তাঁর কাছ থেকে দূরেই থাকতাম।

 

এই ঘটনার পর মাহিয়া মাহির সঙ্গে যোগাযোগ হয়েছে?

মাহি তো ওমরাহ করতে গেছে। তার পরও আমি একবার কল করেছিলাম, ধরেনি। পরে আর চেষ্টা করিনি। কারণ আমার মতো সেও তো ভিকটিম। এই সময়ে মনের অবস্থা কেমন হয় তা তো নিজেই বুঝতে পারছি। মাহি দেশে ফেরার পর যোগাযোগ করব।

 

নতুন সিনেমার খবর কী?

আগে ‘আগামীকাল’টা মুক্তি পাক। আপাতত প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত আছি। তবে খুব শিগগির নতুন সিনেমার ঘোষণা আসবে।



সাতদিনের সেরা