kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

একটি নিটোল প্রেমের গল্প

গতকাল প্রকাশিত হলো রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’র ফার্স্টলুক। একই দিনে মহরতও হলো ছবিটির। ছবির নায়িকা ইয়ামিন হক ববির সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ

১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একটি নিটোল প্রেমের গল্প

ইয়ামিন হক ববি

বিরতি ভাঙছেন তাহলে!

করোনা শুধু আমার নয়, প্রত্যেকের জীবন থেকে দুটি বছর কেড়ে নিয়েছে। কত পরিকল্পনা ছিল! নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নতুন ছবি নির্মাণের প্রক্রিয়াও শুরু করেছিলাম। সেটাও হলো না। যেতে চেয়েছিলাম অস্ট্রেলিয়ায়।

বিজ্ঞাপন

সে গুড়েও বালি ঢেলে দিল করোনা। যাহোক, শেষ পর্যন্ত তো বিরতি ভাঙছে, শুরু হচ্ছে নতুন ছবির কাজ, এতেই আনন্দিত।

 

ছবির নাম ‘ময়ূরপঙ্খী’ থেকে হঠাৎ ‘ময়ূরাক্ষী’ করা হলো কেন?

এর পেছনে অনেক কারণ আছে। শুরুর দিকে প্রচার হয়েছে, ছবির গল্প ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের দুবাইগামী উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’কে ঘিরে, আসলে তা নয়। এটি একটি নিটোল প্রেমের গল্প। এখন আবার অনেকে বলছেন, আমার চরিত্রটি আমাদের চলচ্চিত্রেরই একজন নায়িকার জীবন নিয়ে। সেটি নিয়ে তিনি [সিমলা] আপত্তিও তুলেছেন মিডিয়ায়। এসব কারণে পরিচালক ঝুঁকি নেবেন না বলেই নাম পরিবর্তন।

 

তাহলে আপনার চরিত্রটি কী?

আমি একজন চলচ্চিত্র তারকা হয়েই পর্দায় হাজির হব। নাম নয়নতারা। সারা দেশে আমার হাজার হাজার ভক্ত-অনুরাগী। অনেকে পাগলের মতো ভালোবাসে, বিয়ে করতে চায়, কিন্তু বাস্তব জীবনটা আমার খুব চ্যালেঞ্জিং। একদিকে ক্যারিয়ার ধরে রাখার স্ট্রাগল, অন্যদিকে সংসারজীবনে থিতু হওয়া নিয়ে নয়নতারা সময় পার করে।

 

ছবির অনেকাংশ নাকি বিমানে শুটিং হবে?

সে রকমই পরিকল্পনা আছে। পরিচালক জানিয়েছেন, শুরুতে একটি বিমানের সেট তৈরি করা হবে। বাকিটুকু এক দিনে বিমানভাড়া নিয়ে শুটিং করা হবে। পুরো ছবিতে বিমানের দৃশ্যগুলো খুব গুরুত্বপূর্ণ।

 

ফার্স্টলুকে আপনাকে অন্য রকম লাগছে...

ছবির গল্প অনুযায়ীই আমরা ফটোশুটটা করেছি। এখানে আমাকে যেমন দেখা যাচ্ছে, পর্দায়ও ঠিক তেমন দেখা যাবে। সব সময় একটু গম্ভীর হয়ে থাকতে পছন্দ করে নয়নতারা। নিজেকে আড়াল করে রাখার একটা প্রবণতা আছে, একাকিত্বের কারণে মাঝেমধ্যে ধূমপানও করে। আগে কোনো ছবিতে এ ধরনের চরিত্রে হাজির হইনি।

 

ছবিটি মুক্তি পাবে কবে?

আমরা এক লটেই শুটিং শেষ করব। একদিকে শুটিং হবে, অন্যদিকে হবে পোস্ট-প্রডাকশনের কাজ। পরিচালক জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি মুক্তি দেওয়ার ইচ্ছা তাঁর। আমিও আশা করছি, নির্ধারিত দিনে ছবিটি মুক্তি পাবে।

 

নতুন আর কী খবর আছে?

‘রণযোদ্ধা’, ‘রক্তমুখী নীলা’, ‘আকবর—ওয়ান্স আপন আ টাইম ইন ঢাকা’, ‘ভাগিরথী’, ‘পিকনিক’—কত ছবিই তো হাতে আছে। দেখা যাক, কবে থেকে কোনটা শুরু হয়।



সাতদিনের সেরা