kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

প্রথমবার সুপারহিরো তাঁরা

রংবেরং ডেস্ক   

৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমবার সুপারহিরো তাঁরা

সারা দুনিয়ায় সুপারহিরো ঘরানার ছবির জনপ্রিয়তা এক দশকেরও বেশি সময় ধরে। বলা যায়, সুপারহিরো ছবি দিয়েই মার্ভেল পরিণত হয়েছে এই সময়ের হলিউডে সবচেয়ে প্রভাবশালী স্টুডিওতে। রবার্ট ডাউনি জুনিয়র, স্কারলেট জোহানসন, জেনিফার লরেন্সসহ অনেক বড় তারকাকে সুপারহিরো ছবিতে দেখা গেলেও বাদ ছিলেন অ্যাঞ্জেলিনা জোলি, সালমা হায়েকের মতো তারকারা। অবশেষে আজ ‘ইটারনালস’ মুক্তির মাধ্যমে সুপারহিরো জগতে অভিষেক হচ্ছে তাঁদেরও।

বিজ্ঞাপন

তবে এই জগতে  জোলির অভিষেক হতে পারত আগেই। ‘‘সুপারহিরো হওয়ার প্রস্তাব আগেও পেয়েছিলাম। তবে সুপারহিরো বা সাই-ফাই ছবি নিয়ে আমি তেমন আগ্রহী না। ‘ইটারনালস’-এর  ব্যাপার অবশ্য আলাদা, এটা ভীষণভাবে চরিত্রনির্ভর ছবি। যেখানে সবারই প্রায় সমান অবদান রাখার সুযোগ আছে। তাই এই পরিবারে যোগ দিয়েছি,” বলেন জোলি। প্রথম সুপারহিরো ছবি করা নিয়ে তাঁর মধ্যে কিছুটা নার্ভাসনেস কাজ করছে, সেটাও অকপটে স্বীকার করেন অভিনেত্রী। ছবিতে জোলি করেছেন থেনা চরিত্র, যে কসমিক শক্তি ব্যবহার করে যেকোনো অস্ত্র তৈরি করতে পারে। জোলির মতো সুপারহিরো দুনিয়ায় নতুন সালমা হায়েকও। ‘ইটারনালস’-এ তিনি করেছেন আজাক চরিত্র যে ইটারনালস-এর দুনিয়ার আধ্যাত্মিক নেতা। প্রথমবার এই ধরনের ছবিতে অভিনয় প্রসঙ্গে মেক্সিকান অভিনেত্রী বলেন, ‘আগে একটা আক্ষেপ ছিল, কেন সুপারহিরো ছবিতে কেউ আমাকে ডাকে না। তবে এখন মনে হচ্ছে সেটাই ভালো হয়েছে, কারণ শুরুটা হচ্ছে বড় ক্যানভাসের ছবি দিয়ে। এটা অসাধারণ এক অভিজ্ঞতা, ভীষণ সম্মানিত বোধ করছি। ৫৫ বছর বয়সে সুপারহিরো চরিত্রে অভিনয় দারুণ ব্যাপার। ’

তারকাবহুল ছবিতে জোলি, সালমা ছাড়াও রয়েছেন ব্রিটিশ অভিনেতা রিচার্ড ম্যাডেন, কিট হ্যারিংটন প্রমুখ। তবে অনেক ভক্ত মুখিয়ে আছেন মা ডং-সিওকের পারফর্ম দেখতে। ‘ট্রেন টু বুসান’ খ্যাত জনপ্রিয় এই কোরিয়ান অভিনেতার হলিউড অভিষেক হচ্ছে ‘ইটারনালস’ দিয়ে। ছবিটি সারা বিশ্বের সঙ্গে আজ মুক্তি পাচ্ছে বাংলাদেশেও।

সূত্র : ভ্যারাইটি



সাতদিনের সেরা