kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ভারতে চলছে তাঁদের চিকিৎসা

রংবেরং প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে চলছে তাঁদের চিকিৎসা

একই সময়ে চলচ্চিত্রের চারজন গুরুতর অসুস্থ হয়ে ভারতে চিকিৎসা নিচ্ছেন। তাঁরা হলেন—কাহিনিকার-নির্মাতা ছটকু আহমেদ, নৃত্য পরিচালক-নির্মাতা মাসুম বাবুল, নির্মাতা-প্রযোজক মনতাজুর রহমান আকবর ও অভিনেতা-প্রযোজক পল্লব।

১৩ সেপ্টেম্বর কলকাতার টাটা মেমোরিয়াল হাসপাতালে ব্লাড ক্যান্সারের চিকিৎসা নিতে গিয়েছিলেন ছটকু। প্রথম ধাপের চিকিৎসা নিয়ে ১৯ সেপ্টেম্বর দেশে ফিরেছেন তিনি। সামনের মাসে আবার যেতে হবে বলে জানান ছটকু। তাঁর চিকিৎসা করছেন ডাক্তার তরুণ জিন্দাল।

এদিকে মনতাজুর রহমান আকবর লিভারের সমস্যায় ভুগছেন দীর্ঘদিন। ২৫ সেপ্টেম্বর কলকাতার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছেন তিনি। আকবরের বেশির ভাগ ছবির গল্প লেখক আব্দুল্লাহ জহির বাবু। তিনি বলেন, ‘কাকার শারীরিক অবস্থা আগের চেয়ে অবনতি হয়েছে। তিনি আমার পরিবারেরই একজন সদস্য। আমার গল্প লেখার হাতেখড়ি কাকার মাধ্যমে। অনেকটা জোর করেই কাকাকে ভারতে পাঠিয়েছি চিকিৎসা নিতে। বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করাতে হবে তাঁর, এর পর হয়তো জানতে পারব তাঁর শারীরিক পরিস্থিতি কতটা ভালো বা খারাপ।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নৃত্য পরিচালক ও ‘সাম্পানওয়ালা’ পরিচালক মাসুম বাবুলও দীর্ঘদিন ধরে ব্লাড ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। এত দিন দেশেই চিকিৎসা নিয়েছেন। ৫ সেপ্টেম্বর তাঁকে কলকাতায় নেওয়া হয়েছে। সেখানে টাটা মেমোরিয়ালে চলছে কেমোথেরাপি।

এদিকে ‘লাভ স্টোরি’ ছবিতে রোজী সিদ্দিকীর বিপরীতে অভিনয় করা পল্লবও ভুগছেন ক্যান্সারে। আনন্দ মেলা চলচ্চিত্র লিমিটেডের মতিউর রহমান পানুর ছেলে পল্লব মুম্বাইয়ের টাটা মেমোরিয়ালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন আব্দুল্লাহ জহির বাবু। তিনি বলেন, ‘কোরবানির ঈদের পর থেকেই মুম্বাইয়ে আছেন পল্লব। তাঁর স্ত্রী ও সন্তান আছেন সেখানে বাসা ভাড়া নিয়ে। পল্লবের টিউমার থেকে ক্যান্সার সংক্রমণ হয়েছে।’



সাতদিনের সেরা