kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

সরকারি অনুদানের ছবির শুটিং তিন দেশে

রংবেরং প্রতিবেদক   

৩ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি অনুদানের ছবির শুটিং তিন দেশে

কবিরুল ইসলাম রানা

এ বছর ‘জলরঙ’ নির্মাণের জন্য সরকারি অনুদান পেয়েছেন কবিরুল ইসলাম রানা। এর মধ্যে চূড়ান্ত করেছেন কলাকুশলী। বেশির ভাগ অভিনেতা-অভিনেত্রীও চূড়ান্ত। এ বছর অনুদান পাওয়া ছবিগুলোর মধ্যে ‘জলরঙ’ ছবিটিরই শুটিং শুরু হচ্ছে সবার আগে। লকডাউন না থাকলে ২০ আগস্ট থেকে টেকনাফে চালু হবে ক্যামেরা। বাংলাদেশের পাশাপাশি মালয়েশিয়া ও ব্যাংককেও হবে শুটিং। রানার দাবি, এর আগে সরকারি অনুদান পাওয়া কোনো ছবিরই শুটিং তিন দেশে হয়নি। 

রানা বলেন, ‘আমরা শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, শিবা শানু, শামীমা জামানসহ প্রায় সব শিল্পী চূড়ান্ত করেছি। ছবির প্রধান চরিত্র একজন মধ্যবয়স্ক নারীর। অডিশনের মাধ্যমে আমরা ৩৫ বছর বয়সী একজন নতুন শিল্পীকে চূড়ান্ত করেছি। এখন তাঁর গ্রুমিং চলছে। পর্দায় তাঁর নাম কী হবে, তা ঠিক হয়নি বলেই এখন কাউকে জানাচ্ছি না।’

স্বামীর খোঁজে টেকনাফের চোরাপথে মালয়েশিয়া এবং ব্যাংককে পাড়ি দেয় এক নারী। তাকে ঘিরেই গল্প। টেকনাফে শুটিং করার জন্য এর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়েছেন পরিচালক। সেখানে নাফ নদ ও সাগরে ১০ দিন টানা শুটিং করবেন।

উল্লেখ্য, অপূর্ব রানার ‘পুড়ে যায় মন’ ছবিটি ২০১৬ সালে বিভিন্ন শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল। এই পরিচালক জুটির উল্লেখযোগ্য ছবি—‘জীবনেও তুমি মরণেও তুমি’, ‘নজর’, ‘অভিশপ্ত রাত’, ‘ইনোসেন্ট লাভ’ ইত্যাদি।



সাতদিনের সেরা