kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

একই প্ল্যাটফর্মে মৌসুমী ও সুমী

রংবেরং প্রতিবেদক   

৩১ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একই প্ল্যাটফর্মে মৌসুমী ও সুমী

করোনাভাইরাসের বিস্তার রোধ ও লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানালেন অভিনেত্রী আরিফা জামান মৌসুমী ও সংগীতশিল্পী শারমীন সুলতানা সুমী। ব্র্যাকের উদ্যোগ ‘ডাকছে আবার দেশ’-এ অংশ নিয়ে দুই তারকার এই আহবান। এরই মধ্যে জনসচেতনতা বাড়াতে ‘আলোয় আলোয় ডাকছে আবার দেশ’ শিরোনামের একটি গান তৈরি হয়েছে। ব্যান্ড ‘চিরকুট’-এর লিড ভোকালিস্ট শারমীন সুলতানা সুমীর কথা, সুর ও কণ্ঠে গানটির সংগীতায়োজন করেছেন ব্যান্ডের কি-বোর্ডিস্ট জাহিদ নীরব। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে ব্র্যাকের এক ফেসবুক লাইভে গানটির উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠান হয়। রাফে সাদনান আদেলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ও চিকিৎসক এ কে আজাদ খান, ব্র্যাকের চিফ ফিন্যানশিয়াল অফিসার তুষার ভৌমিক, মৌসুমী ও সুমী।

১৮ জুলাই থেকে শুরু হওয়া ‘ডাকছে আবার দেশ’ উদ্যোগে ব্র্যাককর্মীদের এক দিনের বেতনসহ প্রতিষ্ঠানটির নিজস্ব তহবিল থেকে মোট সাড়ে সাত কোটি টাকা প্রদান করা হয়েছে, যা দিয়ে ৫০ হাজার পরিবারে জরুরি খাদ্য সহায়তা দিচ্ছে ব্র্যাক।

এই কার্যক্রমের থিম সং ‘আলোয় আলোয় ডাকছে আবার দেশ’-এর কণ্ঠশিল্পী সুমী বলেন, ‘বাংলাদেশ এক অন্ধকার সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমরা সবাই যদি যার যার সক্ষমতা অনুযায়ী একে অন্যের পাশে দাঁড়াতে পারি, তবেই এ অন্ধকার দূর করা সম্ভব।’

সমাজের তুলনামূলক ভালো অবস্থানে থাকা বিত্তশালী ব্যক্তিদের প্রতি একই আহবান জানিয়েছেন মৌসুমীও।