kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

শোবিজে করোনা

১২ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শোবিজে করোনা

অমিতাভ বচ্চন

অমিতাভের জবাব

বলিউড তারকা, বিশেষ করে অমিতাভ বচ্চনকে লক্ষ্য করে বেশ কিছুদিন হলো সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্রুপ হচ্ছে। অভিনেতা নাকি করোনা পরিস্থিতিতে যথেষ্ট সাহায্য করছেন না। ক্রমাগত সমালোচনার পর মুখ খুললেন অভিনেতা। বিদ্রুপকারীদের একহাত নিয়ে জানালেন, এ পর্যন্ত ১৫ কোটি রুপি অর্থ সহায়তা দিয়েছেন তিনি। কোথায় কোথায় সাহায্য করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই তালিকার বিস্তারিতও শেয়ার করেছেন অভিনেতা। সেখানে দেখা যায় তাঁর দান করা অর্থ খরচ হয়েছে মুম্বাইয়ের কভিড কেয়ার সেন্টারে, করোনায় মা-বাবা হারানো শিশুদের দেখভালে, অক্সিজেন কনসেনট্রেটর, ভেন্টিলেটরসহ জীবনরক্ষা সামগ্রী আমদানিসহ বিভিন্ন খাতে। এখানেই শেষ নয়, করোনায় মা-বাবা হারানো শিশুদের দায়িত্ব নিয়েছেন, নতুন করে আরো দুই কোটি রুপি অনুদান দিয়েছেন ‘বিগ বি’, যা খরচ করা হবে দিল্লির শ্রী গুরু তেগ বাহাদুর কভিড কেয়ার সেন্টারে। ‘যখনই প্রয়োজন, ব্যক্তিগত তহবিল থেকে খরচ করতে দ্বিধা করব না,’ বলেন অমিতাভ।

 

তাঁদের অনুদান

করোনাদুর্গতদের নতুন করে সাহায্য দিয়েছেন অন্য বলিউড তারকারাও। একটি বেসরকারি উন্নয়ন সংস্থাকে অনুদান দিয়েছেন ফারহান আখতার, যা দিয়ে প্রতিদিন অভাবী এক হাজার মানুষের খাবার সরবরাহ করা হবে।

দিল্লিতে ১০০ শয্যার অস্থায়ী হাসপাতাল তৈরিতে তহবিল তৈরি করছে সেভ দ্য চিলড্রেন ইন্ডিয়া। সেই তহবিলে অনুদান দিয়েছেন হলিউড পরিচালক জ্যাক স্নাইডার ও বলিউড অভিনেত্রী হুমা কুরেশি। প্রভাসের বহুল আলোচিত ছবি ‘রাধে শ্যাম’। এই ছবির পুরো টিম ৫০ শয্যার একটি অস্থায়ী হাসপাতাল তৈরির সব খরচ বহন করার ঘোষণা দিয়েছে।