kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

চলচ্চিত্রে সেজুলের ৭ গান

রংবেরং প্রতিবেদক   

৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২০১৭ সালে ‘না জানি কোন অপরাধে’ গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন গীতিকার সেজুল হোসেন ও গায়িকা মমতাজ। গানটির সুর করেছিলেন বাপ্পা মজুমদার। জাতীয় পুরস্কার পাওয়ার চার বছর পর নতুন চলচ্চিত্রের গানের খবর দিলেন সেজুল। তাও একটি-দুটি নয়, সাতটি। জানালেন দুটি চলচ্চিত্রে ব্যবহৃত হবে গানগুলো। এর মধ্যে পাঁচটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। মেহেদী হাসানের ছবি ‘নদীর জলে শাপলা ভাসে’র জন্য লিখেছেন চারটি গান, তিনটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। অভিজিৎ জিতুর সংগীতে একটি গানে কণ্ঠ দিয়েছেন ইমরান ও আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন কনা। এ ছাড়া কলকাতার আয়ুস দাশের সংগীতে ছবির আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন দ্বীপমালা রায় ও সম্রাট দে।

সরকারি অনুদানে ফজলুল কবীর তুহিনের ছবি ‘গাঙকুমারী’র জন্য লিখেছেন তিনটি গান। মকসুদ জামিল মিন্টুর সুর-সংগীতে ‘এই জমিনে তোমার আমার কীসের ডর’ গেয়েছেন শফি মণ্ডল, চন্দনা মজুমদার, মলয় রাজুসহ চার শিল্পী। এ ছাড়া ‘জলের মধ্যে ঢেউ’ শিরোনামে আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন রাজীব। এই ছবির জন্য একটি বিয়ের গানও লিখেছেন সেজুল। সেটি এখনো রেকর্ড হয়নি।

সেজুল বলেন, ‘চলচ্চিত্রে গান লেখার মধ্যে একটা আনন্দ আছে। গল্পের ভেতর ঢুকে সেখান থেকে গানের রসদ সংগ্রহ করার অভিজ্ঞতাটা দারুণ।’

 



সাতদিনের সেরা