kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

শোবিজে করোনা

৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শোবিজে করোনা

মুম্বাইয়ে খাবার বিতরণ করছেন জ্যাকলিন

জ্যাকলিন ও সানির সাহায্য

কিছুদিন আগেই ‘ইউ অনলি লিভ ওয়ান্স’ নামে ফাউন্ডেশন গঠন করেছেন জ্যাকলিন ফার্নান্দেজ। সেই ফাউন্ডেশন একটি বেসরকারি উন্নয়ন সংস্থা ‘রুটি ব্যাংক’-এর সঙ্গে যুক্ত হয়ে ৬ মে মুম্বাইয়ে খাবার বিতরণ করেছে। ওই অনুষ্ঠানে হাজির থেকে জ্যাকলিন নিজে খাবার বিতরণ করেন। অভিনেত্রী আগেই ঘোষণা দেন, মহামারির সময় কমপক্ষে এক লাখ মানুষের খাবার সরবরাহ করবেন তিনি।

খাবার বিতরণের আরেকটি উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছেন সানি লিওনি। প্রাণীপ্রেমীদের সংস্থা ‘পেটা’র সঙ্গে মিলে দিল্লির ১০ হাজার পরিযায়ী শ্রমিককে ভেগান খাবার সরবরাহ করেছেন তিনি।

 

আনুশকা-বিরাটের উদ্যোগ

মহামারিতে ক্ষতিগ্রস্তদের জন্য ‘ইন দিস টুগেদার’ নামে তহবিল গঠনের উদ্যোগ নিয়েছেন তারকা দম্পতি আনুশকা শর্মা ও বিরাট কোহলি। এই তহবিলে দুজন মিলে অনুদান দিয়েছেন দুই কোটি রুপি। সবাইকে সাধ্যমতো এই উদ্যোগে শামিল হওয়ার আহ্বান জানিয়ে এক ভিডিও বার্তায় তাঁরা বলেন, ‘কভিডের দ্বিতীয় ঢেউ মোকাবেলা আমাদের স্বাস্থ্য ব্যবস্থার জন্য অসম্ভব চ্যালেঞ্জের। মানুষের দুর্দশা দেখে আমাদের হৃদয় ভেঙে যাচ্ছে।’

 

জ্যাকম্যান ও প্যালট্রোর আর্জি

কিছুদিন আগেই ভারতের জন্য তহবিল গঠন করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। যে তহবিলে নিজের ভক্তদের অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন হলিউড তারকা হিউ জ্যাকম্যান। ‘দয়া করে ভারতের পাশে থাকুন,’ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন জ্যাকম্যান। উত্তরে সমর্থন দেওয়ার জন্য অভিনেতাকে ধন্যবাদ জানান প্রিয়াঙ্কা।

মহামারির সময় শিশু ও তাদের অভিভাবকদের নিয়ে উদ্বিগ্ন গিনেথ প্যালট্রো। এক সাক্ষাৎকারে কথা বলেছেন এই সময়ে মায়েদের চ্যালেঞ্জ নিয়ে, ‘এখন মায়েদের উচিত একে অন্যকে সমর্থন করা, পাশে দাঁড়ানো। এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি সব মায়েদের বলতে চাই, তারা কেউ একা নয়।’



সাতদিনের সেরা