kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

নারী নির্মাতাদের উৎসব

রংবেরং প্রতিবেদক   

৬ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



নারী নির্মাতাদের উৎসব

মুজিব শতবর্ষ ও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে আজ থেকে শুরু হবে ‘জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১’। তিন দিনব্যাপী এই উৎসব আয়োজন করেছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্ট ও জয়িতা ফাউন্ডেশন। উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের ছয় নারী নির্মাতার ছয়টি চলচ্চিত্র—কোহিনুর আক্তার সুচন্দার ‘হাজার বছর ধরে’, নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, সামিয়া জামানের ‘রাণী কুঠির বাকি ইতিহাস’, মৌসুমীর ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’ ও নানজিবা খানের ‘দ্য ওয়ান্টেড টুইন’।

৬-৮ মার্চ প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ উৎসব। স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীরা চলচ্চিত্র উপভোগ করতে পারবে।

আজ সকাল ১১টায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। অনুষ্ঠানের বিশেষ অতিথি জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন জানান, নারী চলচ্চিত্র নির্মাতাদের এই উৎসব উৎসর্গ করা হয়েছে প্রয়াত কথাসাহিত্যিক রাবেয়া খাতুনকে।

মন্তব্য