kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর বায়োপিক

ঢাকায় নয় শুটিং শুরু মুম্বাইয়ে

রংবেরং প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় নয় শুটিং শুরু মুম্বাইয়ে

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নির্মাণ করবেন বলিউডের শ্যাম বেনেগাল। এরই মধ্যে পাঠকরা জেনে গেছেন, ছবিটিতে কে কোন চরিত্রে অভিনয় করবেন। গতকাল ছবির অভিনয়শিল্পীদের অনলাইনে গ্রুমিং শুরু করেছেন ‘মন্থন’ খ্যাত ভারতীয় এই পরিচালক। এর মধ্যে প্রত্যেক শিল্পী ও কলাকুশলীর কাছে খুদে বার্তা পাঠানো হয়েছে। নাম ঠিক না হওয়া বঙ্গবন্ধুর এই বায়োপিকে কিশোরী রেনুর চরিত্রে অভিনয় করতে যাওয়া প্রার্থনা ফারদিন দীঘিও পেয়েছেন সেই বার্তা। ৩০ নভেম্বর আলাপকালে দীঘি বলেন, ‘মাথায় এখন অন্য কিছু নিতে চাই না। শুধুই রেনু চরিত্রটি নিয়ে ভাবছি। করোনা না হলে বাংলাদেশেই ছবিটির শুটিং হওয়ার কথা ছিল। পরিবর্তিত পরিস্থিতিতে ২১ জানুয়ারি শুটিং শুরু হবে মুম্বাইয়ে। শুটিং লোকেশন থেকে শুরু করে সব কিছুই জানিয়ে দেওয়া হয়েছে আমাদের। শুধু তা-ই নয়, যাঁর যাঁর চরিত্র নিয়ে পড়াশোনার তাগিদও দেওয়া হয়েছে বারবার। আজ থেকে শুটিংয়ের আগ পর্যন্ত একটি বিশেষ সময়ে ছবির পুরো টিমের সঙ্গে গ্রুমিংয়ে অংশও নেব আমি।’

বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ। তিনি জানিয়েছেন, বঙ্গবন্ধুকে যাঁরা খুব কাছ থেকে দেখেছেন, তাঁদের সঙ্গে গত মাস থেকেই পর্যায়ক্রমে দেখা করছেন তিনি। বঙ্গবন্ধুর বিষয়ে যতটা সম্ভব জানার চেষ্টা করছেন।

গত বছর ৬ নভেম্বর শ্যাম বেনেগাল ঢাকায় আসেন। তখন জানিয়েছিলেন, বাংলাদেশেই শুটিং করবেন বায়োপিকটির। কিন্তু করোনার কারণেই মুম্বাইয়ে শুটিং করতে হচ্ছে বলে জানান বাংলাদেশের লাইন প্রডিউসার হিসেবে দায়িত্ব পাওয়া পরিচালক মোহাম্মদ হোসেন জেমী।

মন্তব্য



সাতদিনের সেরা