kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত

রংবেরং ডেস্ক   

১৩ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফুসফুস ক্যান্সারে আক্রান্ত

১০ আগস্ট হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে সঞ্জয় দত্ত

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। ১১ আগস্ট মধ্যরাতে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতাল সূত্রকে উদ্ধৃত করে অভিনেতার ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর জানায় ভারতীয় গণমাধ্যম। জানা গেছে, সঞ্জয় তৃতীয় পর্যায়ের ফুসফুস ক্যান্সারে ভুগছেন। তাঁর ক্যান্সার চতুর্থ পর্যায়ে পৌঁছে গেছে—এমন খবরও করেছে কোনো কোনো গণমাধ্যম। নানা জল্পনার মধ্যে গতকাল দুপুরে অভিনেতার স্ত্রী মান্যতা দত্ত এক বিবৃতিতে সঞ্জয়ের অসুস্থতা নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান জানান, ‘দেশের মানুষ যেভাবে ওর রোগমুক্তি কামনা করে শুভেচ্ছা পাঠাচ্ছেন, তাতে আমরা অভিভূত। ঈশ্বর আমাদের ফের পরীক্ষার মুখে ফেলেছেন। এই ঝড়ও আমরা পার করব।’ ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশের আগে সঞ্জয় দত্তর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিবৃতি পোস্ট করা হয়। সেখানে চিকিৎসার কারণে অভিনয় থেকে সাময়িক বিরতির ঘোষণা দেন তিনি।

এর আগে ৮ আগস্ট তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অভিনেতা। প্রাথমিকভাবে তিনি করোনা আক্রান্ত মনে করা হলেও পরে কভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল আসে। অন্য পরীক্ষা-নিরীক্ষা শেষে ১০ আগস্ট তিনি বাড়ি ফেরেন। বিভিন্ন সূত্রে জানা গেছে, চিকিৎসার জন্য দ্রুতই যুক্তরাষ্ট্রে যাবেন ৬১ বছর বয়সী অভিনেতা।

সঞ্জয়ের মা অভিনেত্রী নার্গিস দত্ত ১৯৮১ সালে অগ্ন্যাশয়ের ক্যান্সারে মারা যান। সঞ্জয়ের প্রথম স্ত্রী রিচা শর্মাও ১৯৯৬ সালে একই রোগে মারা যান।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য



সাতদিনের সেরা