kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

ভুয়া ভক্ত!

রংবেরং ডেস্ক   

১২ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভুয়া ভক্ত!

বাদশাহ

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যঙ্গ-বিদ্রুপ নিয়ে ত্যক্ত-বিরক্ত অনেক তারকা টুইটার, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছেন। অনেকে আবার অর্থ খরচ খরে ভুয়া ভক্ত বানিয়ে নিজেদের জনপ্রিয়তা জাহির করছেন! কারো অভিযোগ নয়, মুম্বাই পুলিশের এক তদন্তে উঠে এসেছে এসব তথ্য। যার বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযোগ, সেই র‌্যাপার বাদশাহ অভিযোগ স্বীকারও করে নিয়েছেন। গেল বছর জনপ্রিয় এই র‌্যাপারের ‘পাগল হ্যায়’ মুক্তি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই রেকর্ড সাত কোটি ২০ লাখ ভিউ পায়, যা নিয়ে তখন থেকেই সন্দেহ ছিল। মুম্বাই পুলিশের ডেপুটি কমিশনার নন্দকুমার ঠাকুর বরেন, ‘গায়ক স্বীকার করেছেন যে তিনি রেকর্ড গড়ার জন্যই একটি সংস্থাকে ৭২ লাখ রুপি দিয়ে নিজের ভিউজ বাড়িয়েছেন।’ যদিও পরে এক বিবৃতি দিয়ে এই তথ্য অস্বীকার করেন গায়ক। ভুয়া ভক্ত নিয়ে বাদশাহকে টানা তিন দিন জিজ্ঞাসাবাদ করছে মুম্বাই পুলিশ।

কেবল বাদশাহই নন, ‘ভুয়া ভক্ত’র পেছনে অনেক বড় তারকাও অর্থ খরচ করছেন বলে জানতে পেরেছে পুলিশ। এর মধ্যে আছে দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকার নাম। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুজনের যথাক্রমে পাঁচ ও ছয় কোটির বেশি অনুসারী আছে। কিছুদিন আগে এক জরিপে প্রিয়াঙ্কা সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে প্রভাবশালী তারকার তকমাও পেয়েছিলেন। তবে তাঁদের বিরুদ্ধে ভুয়া ভক্ত তৈরির অভিযোগ উঠলেও কেউই এখনো মন্তব্য করেননি।

পুলিশ জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিকর বিভিন্ন মন্তব্য করা হয় ভুয়া অ্যাকাউন্ট থেকেই। এসব নিয়ে তদন্ত করতে গিয়েই তাদের সামনে তারকাদের তৈরি ‘ভুয়া ভক্ত’র বিষয়টি নজরে আসে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

মন্তব্য



সাতদিনের সেরা