kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

গান ও আলোচনায় ১৬ দিন

প্রতিদিন একটি করে গান

রংবেরং প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিদিন একটি করে গান

এনামুল করিম নির্ঝরের কথা ও সুরে নতুন অ্যালবাম ‘আমি কি আমাকে চিনি?’। অটমনাল মুনের সংগীতায়োজনে অ্যালবামের ১৬টি গানে কণ্ঠ দিয়েছেন অটমনাল মুন ও শানিলা ইসলাম প্রমিতি। মুন গেয়েছেন ছয়টি, শানিলা ১০টি। ৩১ জুলাই থেকে প্রতিদিন অ্যালবামের একটি করে গান প্রকাশিত হচ্ছে ‘ইকেএনসি’র [এক নির্ঝর কোলাবরেশন] ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। অ্যালবাম প্রকাশ উপলক্ষে প্রতিদিন রাত ৮টায় লাইভ অনুষ্ঠানও হচ্ছে ‘ইকেএনসি’র পেজে। এতে অংশ নিচ্ছেন দেশের শিল্প ও সংস্কৃতি অঙ্গনের মানুষেরা।

গান প্রকাশ ও সংশ্লিষ্ট আলোচনা প্রসঙ্গে গীতিকার, সুরকার, চলচ্চিত্র নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝর বলেন, ‘নতুন বাংলা গান নির্মাণকে কেন্দ্র করে কণ্ঠশিল্পী, সংগীতায়োজক, যন্ত্রশিল্পী, প্রযুক্তিবিদ, শব্দশিল্পী, পৃষ্ঠপোষকসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে শ্রোতার সম্প্রীতির বন্ধন তৈরিই আমাদের লক্ষ্য। করোনার এই দুঃসময়ে কিভাবে সংগীতের মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের কাজে সক্রিয় রাখা যায়, সেই চেষ্টার ধারাবাহিকতায় ঈদের আগের দিন থেকে প্রতিদিন একটি করে গান প্রকাশ করছি।’

‘আমি কি আমাকে চিনি?’ অ্যালবাম দিয়েই মৌলিক গানে আত্মপ্রকাশ করলেন তরুণ শিল্পী শানিলা ইসলাম প্রমিতি। প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা খান আতাউর রহমানের নাতনি ও সংগীতশিল্পী রুমানা ইসলামের কন্যা তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা