kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

চলচ্চিত্র

৭ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

আংরেজি মিডিয়াম : অভিনয়ে ইরফান খান, রাধিকা মদন। পরিচালনায় সকেট চৌধুরী। দুপুর ১টা, স্টার গোল্ড।

গল্পসূত্র : রাজস্থানের এক সাধারণ ব্যবসায়ীর মেয়ে বায়না ধরে লন্ডনে পড়তে যাবে। মেয়ের স্বপ্ন পূরণে সর্বস্ব বাজি রাখেন বাবা। প্রয়াত অভিনেতা ইরফান খানের শেষ ছবি।

 

সত্যের মৃত্যু নেই : অভিনয়ে সালমান শাহ, শাবানা, আলমগীর, শাহনাজ। দুপুর ১টা, দীপ্ত টিভি।

গল্পসূত্র : বোনের আকস্মিক মৃত্যুর পর ভাগ্নে রানাকে লালন-পালন করে সালমা। রানার প্রতি বাড়তি যত্ন নিতে গিয়ে নিজের ছেলে জয় যে আদর-সোহাগ থেকে বঞ্চিত হচ্ছে, সেটা বুঝতে পারে না সালমা। বড় হওয়ার পর একটি খুনের মামলায় ফেঁসে যায় জয়। আদালতে ছেলের বিরুদ্ধে সাক্ষ্য দেয় মা। এদিকে বাবা বিচারক।

 

সোনার কেল্লা : অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, কুশল চক্রবর্তী, সন্তোষ দত্ত। পরিচালনায় সত্যজিৎ রায়। সকাল ৯টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : নিজের পূর্বজন্মের ইতিহাস জানে মুকুল। আগের জন্মে সে সোনার কেল্লায় থাকত, যেখানে ছিল অনেক ধনরত্ন। জায়গাটা রাজস্থানের কোথাও জানতে মুকুলকে নিয়ে রওনা হয় ডাক্তার হাজরা। পত্রিকায় সে খবর পড়ে মুকুলকে অপহরণ করতে পিছু নেয় দুজন। মুকুলকে বাঁচাতে ফেলুদার শরণাপন্ন হয় তার বাবা।

 

মিনিয়নস : এনিমেটেড। পরিচালনায় পিয়েরে কফিন ও কাইল বাল্ডা। সন্ধ্যা ৬টা ৩৩ মিনিট, সনি পিক্স।

গল্পসূত্র : মিনিয়নরা দেখতে যেমন অদ্ভুত, তাদের কাজকর্মও খুবই মজার। হাজার বছর ধরে তারা ‘মাস্টার’-এর খোঁজ করছে। তাকে হতে হবে দুনিয়ার সবচেয়ে বড় ভিলেন। ডাইনোসর থেকে শুরু করে ড্রাকুলা প্রত্যেক মাস্টারই মিনিয়নদের কোনো না কোনো শিশুতোষ ভুলে প্রাণ দেয়। একসময় মাস্টার না পেয়ে তারা বাঁচার আগ্রহই হারিয়ে ফেলে। তখন মাস্টারের খোঁজে মানুষের জগতে অভিযানে আসে স্টুয়ার্ট। সঙ্গে কেভিন আর বব।

মন্তব্য