kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

আমরা সারা দিন রান্নাবাড়া করছি

৭ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আমরা সারা দিন রান্নাবাড়া করছি

ঈদে প্রকাশ করেছিলেন নতুন গান-ভিডিও ‘আবারও’। তৈরি করছেন ছোট ভাই প্রত্যয় খানের একটি ভিডিও। হৃদয় খানের সাক্ষাৎকার নিয়েছেন রবিউল ইসলাম জীবন

 

‘আবারও’ নিয়ে যদি বলতেন?

বছর আড়াই আগে স্ত্রীকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে যাই। ওই সময় সেখানে কিছু দৃশ্য ধারণ করি। পরিকল্পনা ছিল দৃশ্যগুলোর সঙ্গে যায় এমন কোনো গানে এগুলো ব্যবহার করব। সেই দৃশ্যগুলোই সবাই ‘আবারও’ গানটিতে দেখতে পাচ্ছে। গানটি মেলো রক ধাঁচের। কয়েক মাস ধরে মাথায় মেলো রক গান ঘুরছিল। গত মাসেই গানটির সুর করি। এরপর মালিহা তাজনীন তানিকে সুরটি পাঠালে সে দুই-তিন দিন সময় নিয়ে কথাগুলো লিখে পাঠায়। তানি হচ্ছেন সংগীতশিল্পী বাদশা বুলবুলের মেয়ে। শুরুর দিকে আমার অনেক গানের কথা লিখেছিল সে।

 

কেমন সাড়া পাচ্ছেন?

খুবই ভালো। ভক্তদের কাছ থেকে এত ভালো ভালো মন্তব্য পেয়েছি যে বলে শেষ করা যাবে না। মনে হচ্ছে, সবাই এত দিন এমন একটি গানের অপেক্ষায় ছিল। গানটি নিয়ে ফেসবুকে করা ভক্তদের বিশেষ কিছু মন্তব্য আজ আমার ইনস্টাগ্রামে শেয়ার করেছি। 

 

আসছে ঈদে নতুন কোনো গান প্রকাশের ইচ্ছা আছে? 

বছরখানেক আগে নিউ ইয়র্কে ‘ট্র্যাপড’ নামের একটি শর্টফিল্মের শুটিং করি। আমার সঙ্গে মডেল হন মোনালিসা। এত দিন ধরে সেই শর্টফিল্মটি নিয়ে কাজ করেছি। ২০ মিনিটের সেই শর্টফিল্মে ফারহানা আফরিন ঐশীর সঙ্গে আমার একটি দ্বৈত গান থাকছে। কথা লিখেছেন আরিফ মোতাহার। সেই গানটির ভিডিও আগামী ঈদে প্রকাশ করব। এরপর শর্টফিল্মটি ছাড়ব। শর্টফিল্মটি থ্রিলার টাইপের। নির্মাণের পাশাপাশি গান তৈরি, আবহসংগীত, সম্পাদনাসহ পুরো কাজ নিখুঁতভাবে করতে গিয়ে এক দিন লেগে গেছে।

 

শুনেছি, আপনার ছোট ভাই প্রত্যয় খানের একটি গানের ভিডিও করছেন?

হ্যাঁ। আমার ছোট ভাই প্রত্যয় আর ছোট বোন রাইসা আমার বসুন্ধরার বাসায় থেকেই হোম কোয়ারেন্টিন করেছে। এর মধ্যে প্রত্যয়ের একটি গান শুনে ভালো লাগে। খুব মজার গানটি। সেই গানটির ভিডিও বানিয়ে দিচ্ছি। এখন যেহেতু বাইরে যাওয়া নিরাপদ নয়, তাই বাসাতেই শুটিং করব। তিন-চার দিন পর কাজটি ধরব।

 

আপনি তো রান্নায়ও পারদর্শী। নতুন কী রাঁধলেন?

আমরা আসলে সারা দিন রান্নাবাড়া করছি। একেক দিন একেকজন রাঁধছি, খাচ্ছি। এই প্রথম বিরিয়ানি বানালাম। খেয়ে সবাই বেশ মজা পেয়েছে! আমার বউও [হুমায়েরা] এখন রান্নায় পারদর্শী। রোজার মধ্যে মজার মজার ইফতার বানিয়েছে। তবে বউয়ের    হাতের গরুর মাংস আমার সবচেয়ে বেশি প্রিয়।

মন্তব্য