kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

পায়রা তখন আমার গর্ভে

গানবাংলা টিভির ‘উইন্ড অব চেঞ্জ—সিজন ৬’-এ জিনিয়া জাফরিন লুইপার গাওয়া নজরুলসংগীত ‘পরদেশী মেঘ’ পছন্দ করেছে অনেকেই। তাঁর সাক্ষাৎকার নিয়েছেন রবিউল ইসলাম জীবন

৩০ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পায়রা তখন আমার গর্ভে

কেমন সাড়া পাচ্ছেন?

প্রত্যাশার চেয়েও বেশি। গানবাংলা টিভিতে প্রচারের পাশাপাশি তাদের ইউটিউব চ্যানেলেও পাওয়া যাচ্ছে গানটি। ফলে সহজেই সবার কাছে পৌঁছে যাচ্ছে। বেশির ভাগ শ্রোতাই তাদের ভালো লাগার কথা জানাচ্ছে। করোনার এই সময়ে গানটি আমার মন ভালো করে দিয়েছে।

 

রেকর্ডিং তো হয়েছিল ২০১৮ সালে?

হ্যাঁ। ওই বছরের জুলাইয়ে ‘উইন্ড অব চেঞ্জ’-এর সিজন ৫ ও ৬-এর শুটিং হয়েছিল একসঙ্গে। গত রোজার ঈদে সিজন ৫ প্রচারিত হয়। সেখানে এন্ড্রু কিশোর স্যারের সঙ্গে গেয়েছিলাম ‘বেদের মেয়ে জোসনা’।

 

এ গানটি রেকর্ডিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?

ছোটবেলা থেকেই নজরুলসংগীত শিখছি, করেছিও। তবে এ গানটি এবারই প্রথম গেয়েছি। বিশ্বের নামি মিউজিশিয়ানরা সঙ্গে বাজিয়েছেন, তাই আমাকেও সতর্ক থাকতে হয়েছে। তৃতীয় টেকেই রেকর্ডিং সম্পন্ন হয়। আমার মেয়ে পায়রা তখন গর্ভে। সব মিলিয়ে কষ্টই হচ্ছিল। রেকর্ডিং শেষে তাপস ভাই এবং মুন্নী ভাবিকে বিষয়টি বলার পর তাঁরা অবাক হয়ে যান।

 

লকডাউনের শুরু থেকেই গ্রামের বাড়ি বগুড়ায় আছেন। সেখানে সময়টা কেমন কাটছে?

বাড়িতে এলে মা আমাকে রান্না করতে দেন না। তবু পায়রার জন্য নরম খিচুড়ি, কিছু ফলের আইটেম তৈরি করছি। রেস্টুরেন্টে গিয়ে যে খাবারগুলো খেতাম; তেমন কিছু আইটেম পিৎজা, পাস্তা, চিকেন ফ্রাই, চটপটি বানিয়েছি। ছাদে ছাড়া আর কোথাও যাচ্ছি না। মেয়ে ঘুমালেই গানের প্র্যাকটিস শুরু করি। নতুন কিছু গান তুলে রাখছি।

মন্তব্য



সাতদিনের সেরা