kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

চলে গেলেন অনর ব্ল্যাকম্যান

রংবেরং ডেস্ক   

৮ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলে গেলেন অনর ব্ল্যাকম্যান

১৯৬৪ সালের জেমস বন্ড ছবি ‘গোল্ডফিঙ্গার’-এ বন্ড গার্ল চরিত্র করা অনর ব্ল্যাকম্যান ৯৪ বছর বয়সে মারা গেছেন। ৫ এপ্রিল ইংল্যান্ডের সাসেক্সে তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পরিবার। ছয় দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে অনেক চলচ্চিত্র, টিভি সিরিজ ও মঞ্চনাটক করেছেন এই অভিনেত্রী। তবে ভক্তদের কাছে চিরস্মরণীয় হয়েছিলেন বন্ড গার্ল হিসেবেই। ১৯৪৭ সালে চলচ্চিত্রে অভিনয় শুরু করলেও এক যুগের বেশি সময় পর ‘দি অ্যাভেঞ্জার্স’ টিভি সিরিজ দিয়ে পরিচিতি পান। ১৯৬০-এর দশকের তুমুল জনপ্রিয় এই টিভি সিরিজে ক্যাথি গাল চরিত্র করে হয়ে ওঠেন তরুণদের অন্যতম পছন্দের তারকা। এই ইমেজ কাজে লাগাতেই তাঁকে নেওয়া হয় বন্ড ছবিতে। নিরাশ করেননি। শন কনরির সঙ্গে তাঁর জুটি খুবই জনপ্রিয় হয়েছিল।

অনর ব্ল্যাকম্যানের অন্য উল্লেখযোগ্য ছবি ‘সালাকো’ ও ‘দ্য ভার্জিন অ্যান্ড দ্য জিপসি’। পরের দিকে ব্ল্যাকম্যানের মনে রাখার মতো কাজ বলতে ‘দি আপার হ্যান্ড’। ১৯৯০-এর দশকে প্রচারিত এই সিরিজে লরা ওয়েস্ট চরিত্র করেছিলেন তিনি।

১৯২৫ সালে অ্যাসেক্সে জন্ম নেওয়া অনর পড়াশোনা করেছেন সংগীত ও নাট্যকলা নিয়ে। দুইবার বিয়ে করেন তিনি। দুইবারই বিচ্ছেদ হয়। দ্বিতীয় স্বামীর সঙ্গে তাঁর দুই সন্তান আছে।

সূত্র : বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা