kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

করোনার কবলে বিনোদন দুনিয়া

করোনার কবলে সারা বিশ্ব, প্রভাব পড়েছে বিনোদনজগতেও। সর্বশেষ খবর নিয়ে এই প্রতিবেদন

২৯ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



করোনার কবলে বিনোদন দুনিয়া

অপু বিশ্বাস

অসহায়দের পাশে অপু

দিনমজুরদের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করলেন ঢালিউড কুইন অপু বিশ্বাস। ২৭ মার্চ ১০০ পরিবারকে এই সহযোগিতা করেছেন তিনি। রিকশাচালকসহ স্বল্প আয়ের মানুষ প্রিয় এই অভিনেত্রীর কাছ থেকে উপহার পেয়ে দারুণ আনন্দিত। কেউ কেউ এ সময় কান্নায়ও ভেঙে পড়ে। অপু বলেন, ‘আপনারা সবাই জানেন বিশ্বের বর্তমান পরিস্থিতি কী! করোনা আতঙ্কে সবাই ঘরে বন্দি। কিন্তু এই দিনমজুররা ঘরে বসে থাকতে পারেন না। কারণ এক দিন কাজ না করলে তাঁদের আহার জোগাড় করা হয়ে ওঠে না। আমি সামর্থ্য অনুযায়ী তাঁদের সাহায্য করার চেষ্টা করেছি। শুধু আজ নয়, আগামী দিনেও আমি এসব মানুষের পাশে থাকব।’

 

মমতাজের ভিডিও বার্তা

করোনাভাইরাস সম্পর্কে সবাইকে সচেতন করতে ২৭ মার্চ নিজের ব্যক্তিগত ফেসবুক ফ্যানপেজে দুটি ভিডিও বার্তা দেন সংগীতশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম। প্রথম ভিডিওতে গুজবে কান না দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান আর দ্বিতীয়টিতে সচেতনতামূলক বার্তা। পাশাপাশি এই ভিডিওর ক্যাপশনে লিখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনাভাইরাস মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ ও ব্যবস্থা ইতিমধ্যে নিয়েছে। দ্রুত স্থানীয় প্রশাসনের মাধ্যমে হতদরিদ্র, খেটে খাওয়া মানুষের কাছে সব ধরনের সাহায্য পৌঁছে যাবে। আমি আপনাদের খোঁজখবর রাখছি এবং পূর্বের ন্যায় পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। প্রত্যেকে যার যার ঘরে থাকুন। ভালো থাকুন, সুস্থ থাকুন।’

 

পলাশ নূর

পলাশের কিছু বলতে ইচ্ছে হলো

করোনাভাইরাসে আক্রান্ত গোটা দুনিয়া। মারা যাচ্ছে হাজারো মানুষ। থমকে যাচ্ছে অর্থনীতি। আরো নানা সমস্যার মুখোমুখি আক্রান্ত দেশগুলো। কিন্তু এর মধ্যেও কিছু ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন ওয়ারফেজ ব্যান্ডের গায়ক পলাশ নূর। ২৭ মার্চ নিজের ব্যক্তিগত ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন পলাশ। ‘কিছু বলতে ইচ্ছে হলো’ শিরোনামের ভিডিওতে পলাশ বলেন, ‘অনেক সমস্যার মধ্যেও করোনাভাইরাসের কারণে পৃথিবীতে কিছু ইতিবাচক পরিবর্তন এসেছে। ফুলেরা সুন্দর করে ফুটছে, পাখিরা মধুর সুরে গাইছে। রাস্তায় কোনো শব্দ নেই। চারদিকে শান্ত একটা পরিবেশ বিরাজ করছে। সমুদ্রের তীরে এসে ডলফিন খেলছে। মানুষের কারণে এমন দৃশ্য আগে দেখা যেত না। এই বিষয়গুলো সত্যিই এখন উপভোগ্য।’

 

ইয়াং স্টাররা বাড়িয়ে দিলেন সহযোগিতার হাত

করোনাভাইরাসে পুরো ঢাকা শহর ফাঁকা। রিকশাচালক, দিনমজুর থেকে শুরু করে গৃহপরিচারিকা—কারো কাজ নেই। এই অবস্থায় তাদের সাহায্য করতে এগিয়ে এলেন চলচ্চিত্রের ‘ইয়াং স্টার’ খ্যাত ৯ তারকা আঁচল, বিপাশা কবির, জয় চৌধুরী, নীড়, শিরিন শিলা, শিপন মিত্র, নাদিম, জারা তায়রা ও সারাকা মজুমদার। তাঁরা ২৭ মার্চ রামপুরার বিভিন্ন স্থান ও আফতাবনগরে ২০০ মানুষের হাতে নিত্যপ্রয়োজনীয় পণ্য তুলে দিয়েছেন। জয় বলেন, ‘আমাদের কার্যক্রম মাত্র শুরু। ইচ্ছা আছে যত দিন এই দুর্যোগ না কাটে আমরা সাধারণ মানুষের পাশে থাকব।’

 

প্রিয়াঙ্কার আঁকা সেই ছবি

ভয় নেই করোনায়!

বিশ্বজুড়ে সবাই ভুগছে করোনা আতঙ্কে। অথচ এই মহামারিতেও অতটা চিন্তিত নন প্রিয়াঙ্কা চোপড়া। কিভাবে? ছবি এঁকে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন নিজেই। পানিতে আংশিক ডুবে থাকা ঘোড়া ও সওয়ারির ছবি এঁকে তাদের কথোপকথন জুড়ে দেন। ঘোড়াটি বলছে, ‘সবাই ভয়ে আছে।’ সওয়ারির উত্তর ‘একসঙ্গে থাকায় আমাদের ভয় কম।’ প্রিয়াঙ্কার ছবিতে তিন লাখেরও বেশি লাইক পড়েছে। অভিনেত্রী আনুষ্কা শর্মা, মালাইকা আরোরাসহ অনেক তারকাই সেই পোস্টে লাভ ইমো দিয়েছেন।

 

নরসুন্দর আনুষ্কা

দেশজুড়ে লকডাউনে সেলুন-পার্লারও বন্ধ। অগত্যা বাড়িতেই সেলুন খুলে বসলেন আনুষ্কা শর্মা। রান্নাঘরের কাঁচি দিয়ে দক্ষ নরসুন্দরের মতো স্বামী বিরাট কোহলির চুল কেটে দেন তিনি। মনমতো হেয়ারস্টাইল পেয়ে বিরাটও বেজায় খুশি। চুল কাটার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে স্ত্রীকে ধন্যবাদ জানান। মুহূর্তেই ভাইরাল হয় বিরাটের পোস্ট।

 

টম হ্যাংকস ও রিটা উইলসন

দেশে ফিরলেন হ্যাংকস দম্পতি

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন টম হ্যাংকস ও রিটা উইলসন দম্পতি। অস্ট্রেলিয়ায় গিয়ে করোনা আক্রান্ত হন তাঁরা। সুস্থ হওয়ার পরেও দুই সপ্তাহ অস্ট্রেলিয়ায় ভাড়া বাড়িতে কোয়ারেন্টিনে ছিলেন টম-রিটা। গতকাল ব্যক্তিগত বিমানে চড়ে অস্ট্রেলিয়া থেকে লস অ্যাঞ্জেলেসে ফেরেন দুজনে। লস অ্যাঞ্জেলেসের রাস্তায় গাড়িতে দুজনকে হাসিমুখে দেখা গেছে। আক্রান্ত হওয়ার পর থেকে নিয়মিত নিজেদের খবর শেয়ারের পাশাপাশি অন্যদেরও সচেতন করতে সামাজিক যোগাযোগের মাধ্যমে সদা তৎপর ছিলেন এই তারকা দম্পতি।

 

সচেতন উদ্যোগ

গুজবে বিভ্রান্ত না হয়ে সঠিক নিয়ম মেনে করোনা মোকাবেলায় জনগণকে সচেতন করছেন তারকারা। কিছুদিন আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডাক্তারের সঙ্গে অনলাইন আড্ডায় লাইভে এসেছিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। করোনা সম্পর্কে জনগণের বিভিন্ন প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন তাঁরা। সম্প্রতি অভিনেত্রী উর্বশী রাউতেলাও কানাডিয়ান-আমেরিকান অভিনেতা কিং ব্যাচের সঙ্গে অনলাইনে লাইভে আসেন। উভয় তারকাই জনগণকে সরকার ও স্বাস্থ্যকর্মীদের অনুসরণ করে নিরাপদ থাকার আহ্বান জানান। 

 

মাস্ক পরে হাসপাতালে 

হাসপাতালে অপেক্ষারত রাধিকা আপ্তের মাস্ক পরা ছবি দেখে উদ্বিগ্ন হয়ে ওঠেন ভক্তরা। এরপর রাধিকা নিজেই আশ্বস্ত করেন সবাইকে। কভিড-১৯ নয়, রুটিন চেকআপে গিয়েছিলেন তিনি। 

 

আবার বন্ধ হচ্ছে চীনের হল

গত সপ্তাহ থেকে একে একে চীনের সিনেমা হল চালু হচ্ছিল। তবে ফের করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় আবার বন্ধ করে দেওয়া হচ্ছে হল।

সিনেমাপ্রেমীদের মনে আশা জাগিয়ে গত সপ্তাহে ছয় শটির বেশি হল খোলার অনুমতি দেয় বেইজিং ফিল্ম ব্যুরো, কিন্তু সপ্তাহ যেতে না যেতে আরেকটি নোটিশে ফের হলগুলো বন্ধ রাখার নির্দেশ দেয় তারা। অবশ্য এই সিদ্ধান্ত পরিবর্তনের কোনো কারণ জানাননি কর্মকর্তারা।

 

সূত্র : টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, পিংক ভিলা, ডেইলি মেইল

মন্তব্য



সাতদিনের সেরা