kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

চলচ্চিত্র

২৮ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

শ্যামল ছায়া : অভিনয়ে শাওন, রিয়াজ, তানিয়া, হুমায়ুন ফরীদি। পরিচালক হুমায়ূন আহমেদ। বিকেল ৩টা ৫ মিনিট, চ্যানেল আই।

গল্পসূত্র : ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান বাহিনীর নৃশংস হত্যাযজ্ঞের পর এক দল মানুষ ছুটে চলেছে নিরাপদ আশ্রয়ের সন্ধানে। ইঞ্জিনচালিত একটি নৌকায় উঠেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বিশ্ববিদ্যালয়ের ছাত্র, হিন্দু পরিবার, সন্তানসম্ভাবনা স্ত্রী নিয়ে মসজিদের ইমাম, পুত্রবধূকে সঙ্গে নিয়ে যুদ্ধে ছেলে হারানো বড় চাকুরে, অসুস্থ বাবাকে নিয়ে অসহায় যুবক, এমনকি গৃহপালিত পশুও। মাঝপথে ছদ্মবেশে নৌকায় ওঠে এক মুক্তি কমান্ডার। এ নৌকা নিয়েই সে পাকিস্তানি বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধ করতে চায়।

 

জয় বাবা ফেলুনাথ : অভিনয়ে সৌমিত্র চ্যাটার্জি, সন্তোষ দত্ত, উৎপল দত্ত। পরিচালক সত্যজিৎ রায়। সকাল ১০টা, জি সিনেমা বাংলা।

গল্পসূত্র : বেনারসের বনেদি পরিবার ঘোষালবাড়ি। তাদের কাছে আছে বহু মূল্যবান গণেশ মূর্তি। সেটি হাতিয়ে নিতে চায় অসাধু ব্যবসায়ী মগনলাল। মূর্তিটি লুকিয়ে রাখে দাদু ও তার গোয়েন্দা কাহিনির ভক্ত নাতি। এর মধ্যেই মৃত্যু হয় ঘোষালবাড়ির প্রতিমা কারিগর শশীবাবুর। রহস্য সমাধানে নামে ফেলুদা।

 

আমেরিকান মেড : অভিনয়ে টম ক্রুজ, সারা রাইট। পরিচালক ডগ লাইম্যান। বিকেল ৫টা ৪৫ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : মার্কিন পাইলট ব্যারি সিল, যাকে ১৯৭০-এর দশকের শেষের দিকে সিআইএ গোয়েন্দাগিরির কাজে লাগায়। শুরু হয় রুদ্ধশ্বাস ঘটনা। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।

 

ওয়ার : অভিনয়ে হূতিক রোশান, টাইগার শ্রফ, বাণী কাপুর। পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

গল্পসূত্র : ভারতীয় গুপ্তচর বাহিনীর অন্যতম সেরা এজেন্ট কবীর হঠাৎ সংস্থার বিরুদ্ধে কাজ করতে থাকে। কবীরকে ধরার দায়িত্ব দেওয়া হয় তারই শিষ্য খালিদকে। ছবিটির ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার আজ।

মন্তব্য



সাতদিনের সেরা