kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

চলচ্চিত্র

২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

এই ঘর এই সংসার : অভিনয়ে সালমান শাহ, বৃষ্টি, রোজী আফসারী, বুলবুল আহমেদ। পরিচালনায় মালেক আফসারী। রাত ১২টা, বৈশাখী টেলিভিশন।

গল্পসূত্র : ছোটবেলা থেকেই আপা আর দুলাভাইয়ের সঙ্গে থাকে মিন্টু ও চিন্টু। এই দুই ভাইয়ের প্রতি যেন অবহেলা না হয় সে কারণে কোনো সন্তান নেয় না আপা-দুলাভাই। চিন্টু পড়াশোনা শেষ করে চাকরিতে ঢুকেছে, সাইকাকে বিয়ে করে ঘরে তুলেছে। জুলির মিথ্যা অভিযোগের কারণে মিন্টুকে কলেজ থেকে বহিষ্কার করা হয়েছে। মিন্টুকে খুবই পছন্দ জুলির বাবার। কৌশলে মিন্টুর সঙ্গে মেয়ের বিয়ে দেয়। সাইকার কারণে সংসারে অশান্তি নেমে আসে।

 

হীরক রাজার দেশে : অভিনয়ে তপেন চ্যাটার্জি, রবি ঘোষ, উৎপল দত্ত। পরিচালনায় সত্যজিৎ রায়। রাত  ৯টা ৩০ মিনিট, জি-বাংলা সিনেমা।

গল্পসূত্র : হীরক খনি থাকা সত্ত্বেও না খেয়ে মরে রাজ্যের মানুষ। রাজা ইচ্ছামতো জনগণের ওপর কর আরোপ করে। রাজার অন্যতম শত্রু শিক্ষক উদয়ন পণ্ডিত। রাজার যন্তরমন্তর নামে একটি চেম্বার রয়েছে। সে রাজ্যে একদিন হাজির হয় গুপী ও বাঘা।

 

মণিকর্ণিকা-দ্য কুইন অব ঝাঁসি : অভিনয়ে কঙ্গনা রানাওয়াত, যিশু সেনগুপ্ত। পরিচালনায় রাধা কৃষ্ণ জগরলামুদি ও কঙ্গনা রানাওয়াত। বিকেল ৩টা ১১ মিনিটে, জি-সিনেমা।

গল্পসূত্র : বারানসির মেয়ে মণিকর্ণিকার বিয়ে হয় ঝাঁসির রাজপুত্র গঙ্গাধর রাওয়ের সঙ্গে। তাদের সন্তান জন্ম নিলে চক্রান্তকারীরা নবজাতক ও গঙ্গাধরকে হত্যা করে। অল্প বয়সী বিধবা রানি রাজ্যের হাল ধরেন। রাজাহীন রাজ্য দখল করতে ইংরেজদের সঙ্গে হাত মেলায় চক্রান্তকারীরা। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ায় রানি।  

 

প্যাসিফিক রিম আপরাইজিং : অভিনয়ে জন বোয়েগা, স্কট ইস্টউড, জিং তায়ান, রিংকো কিকুচি। পরিচালনায় স্টিভেন এস ডিনাইট। রাত ৯টা ৩০ মিনিট, সনি পিক্স।

গল্পসূত্র : বিধ্বংসী কাইজুরা আবারও পৃথিবীতে ফিরে এসেছে। তাদের রুখতে একত্রিত হয় একদল জেগার পাইলট। স্ট্যাকার পেনটেকস্টের ছেলে জ্যাক এবং মেয়ে মাকো মোরিও আছে এই দলে। শুরু হয় তুমুল যুদ্ধ।

মন্তব্য



সাতদিনের সেরা