kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

চলচ্চিত্র

২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

মহানগর : অভিনয়ে মাধবী মুখার্জি, অনিল চ্যাটার্জি, জয়া ভাদুরি। পরিচালনা সত্যজিৎ রায়। সকাল ৯টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : কলকাতার এক মধ্যবিত্ত রক্ষণশীল পরিবারের গৃহবধূ আরতি। স্বামী সুব্রতর একার আয়ে সংসার ঠিকমতো চলে না, বাধ্য হয়েই সেলসগার্লের চাকরি নেয় আরতি। এক অনাকাঙ্ক্ষিত ঘটনায় চাকরি হারায় সুব্রত, আরতিই হয়ে উঠে সংসারের একমাত্র উপর্জনকারী! নরেন্দ্রনাথ মিত্রর ছোটগল্প অবলম্বনে।

 

আদরের সন্তান : অভিনয়ে ইলিয়াস কাঞ্চন, মৌসুমী। পরিচালনা আমজাদ হোসেন। সকাল ৮টা, দেশটিভি।

গল্পসূত্র : এমএ পাস করেও চাকরি পায় না রাজু, শহরে অটোরিকশা চালায়। তার গাড়িতে উঠে একদল ছিনতাইকারী। মৌয়ের গাড়ি থামিয়ে ছিনতাই করে পালিয়ে যায় তারা। মৌয়ের চোখে ছিনতাইকারী রাজু। রাজুকে থানায় সোপর্দ করে মৌ। ছয় মাসের জেল হয় তার। পত্রিকায় এ খবর পড়ে আত্মহত্যা করে রাজুর বাবা। রাজুকে ছেড়ে চলে যায় মা ও বোন। হারানো সম্মান উদ্ধারে রাজুর সঙ্গী হয় মৌ।

 

মারি : অভিনয়ে চার্লি, ধীরাজ। পরিচালনা চন্ড্রু। রাত ৯টা ৫৫ মিনিট, সেট ম্যাক্স।

গল্পসূত্র : নিজের বিয়ের ঠিক আগের দিন পুরনো বন্ধুর সঙ্গে দেখা করতে যায় এক যুবক। সেখানে এক ড্রাগ নেওয়ার পর তার জীবন আমূল বদলে যায়। তামিল অ্যাকশন-থ্রিলার।

 

’৭১ : অভিনয়ে জ্যাক ও’কনেল, স্যাম রেইড। পরিচালনা ইয়ান ড্যামাঞ্জ। দুপুর ১২টা ৫ মিনিট, মুভিজ ওকে।

গল্পসূত্র : গ্যারি হুক ব্রিটিশ সেনাবাহিনীতে সদ্যই যোগ দিয়েছে। ১৯৭১ সালে তাকে পাঠানো হয় বেলফাস্টে। সেখানে ভুলবশত দল থেকে বিচ্ছিন্ন হয়ে ভয়ংকর দাঙ্গার মধ্যে পড়ে সে।

মন্তব্য



সাতদিনের সেরা