kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

গহিন জঙ্গলে এক মাস

রংবেরং প্রতিবেদক   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গহিন জঙ্গলে এক মাস

একসঙ্গে ‘অপারেশন সুন্দরবন’-এর ৫ শিল্পী—রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়া, তাসকিন ও রোশান

১৩ ফেব্রুয়ারি থেকে সুন্দরবনের গহিন জঙ্গলে শুরু হয়েছে দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’-এর দ্বিতীয় লটের শুটিং। দুবলারচর, কটকা, হিরণ পয়েন্টসহ বেশ কয়েকটি স্থানে হবে শুটিং। এক মাসের এই শিডিউলে অন্তত তিন সপ্তাহ শুটিং ইউনিটকে থাকতে হবে ফোন ও ইন্টারনেট নেটওয়ার্কের বাইরে। রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, তাসকিন ও মনোজ প্রামাণিকের মতো তারকাদের এ সময়ে মুঠোফোন ও অনলাইনে খুব একটা পাওয়া যাবে না। সবাই ব্যস্ত থাকবেন ছবির শুটিংয়ে।

ঢাকা ছাড়ার আগে দীপন বলেন, ‘গভীর সুন্দরবনে কোনো টাওয়ার নেই। সমুদ্রের কাছে হলে তো আরো বিপদ। মোবাইলে নেটওয়ার্ক থাকে না। ইন্টারনেট পেতে গেলে অনেকটা পথ পাড়ি দিয়ে লোকালয়ের দিকে যেতে হয়। খুব জরুরি প্রয়োজন না হলে শুটিং ফেলে লোকালয়ে আসাও সম্ভব হয় না। এবার ইউনিটে শিল্পী-কলাকুশলী মিলে আমরা প্রায় ৩০০ জন। সবাইকে এ সমস্যার মুখোমুখি হতে হবে। এই কদিন আমাদের কাউকেই মোবাইলে সব সময় পাওয়া যাবে না।’

শুধু নেটওয়ার্ক নয়, দীপন জানান, বনের প্রকৃতি শুটিংয়ের জন্য যেকোনো সময় প্রতিবন্ধকতা তৈরি করতে পারে। এই রোদ আবার এই বৃষ্টি, মাঝে মাঝে সূর্যের দেখাও পাওয়া যায় না। র‌্যা     পিড অ্যাকশন ব্যাটালিয়নের [র‌্যাব] অভিযানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’।

মন্তব্য



সাতদিনের সেরা