kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

চলচ্চিত্র

১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

সুদক্ষিণার শাড়ি : অভিনয়ে শ্রীলেখা মিত্র, বাদশা মৈত্র। পরিচালনায় সুদেষ্ণা রায় ও অভিজিৎ গুহ। দুপুর ১টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : গ্র্যাজুয়েশন শেষে সাংবাদিক হতে চেয়েছিল সুদক্ষিণা। কিন্তু বিয়ের পর সংসার সামলাতে গিয়ে সেটা আর হয়ে ওঠে না। ঘরকন্নার পাশাপাশি সুদক্ষিণার একটাই নেশা—শাড়ি। ঘরের পুরনো জিনিস বিক্রি করে দিয়েও শাড়ি কেনে সে। একদিন এই শাড়ির নেশাই সুদক্ষিণাকে নিয়ে যায় নতুন এক জগতে। আজ ছবিটির টিভি প্রিমিয়ার।

 

জমেলা সুন্দরী : অভিনয়ে ফেরদৌস, শাবনূর, এ টি এম শামসুজ্জামান। পরিচালনায় এ কে সোহেল। সকাল ৮টা ৪৫ মিনিট, এনটিভি।

গল্পসূত্র : ধনী খোশ মাহমুদ চৌধুরীর কথায় ওঠে-বসে এলাকার সবাই। বড় ছেলেকে খানদানি বংশে বিয়ে করিয়ে ঘরে বউ আনে। ছোট ছেলে সুরুজের বিয়ের বয়স পেরিয়ে যাচ্ছে। কিন্তু ভালো ঘরের পাত্রী মেলে না। নিজেই পাত্রী দেখতে গিয়ে সুন্দরী জমেলার প্রেমে পড়ে সুরুজ। কিন্তু সরকার বংশের মেয়ে বলে সে বিয়েতে মত দেয় না তার বাবা।

 

উরি-দ্য সার্জিক্যাল স্ট্রাইক : অভিনয়ে ভিকি কৌশল, ইয়ামি গৌতম। পরিচালনায় আদিত্য ধর। সন্ধ্যা ৬টা ৪০ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : বিহান শেরগিল ভারতীয় সেনাবাহিনীর দক্ষ মেজর। তাকে সীমান্ত থেকে রাজধানীতে মায়ের কাছে বদলি করে প্রশাসন। কাশ্মীরে পাক জঙ্গিদের হানায় কয়েকজন ভারতীয় সেনার মৃত্যু হলে ভারত পাল্টা সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত নেয়।

 

আইস এজ—কন্টিনেন্টাল ড্রিফট (এনিমেশন) : কণ্ঠ দিয়েছেন রে রোমানো, আজিজ আনসারি, কুইন লতিফা। পরিচালনায় স্টিভ মার্টিনো ও মাইক থারমায়া। দুপুর ২টা ৪৫ মিনিট, এইচবিও মুভিজ।

গল্পসূত্র : বরফ যুগ শেষে পৃথিবী সাতটি মহাদেশে ভাগ হতে শুরু করেছে। বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে অবিচ্ছিন্ন ভূখণ্ড। এমন সময় ম্যামথ হাতি ম্যানি আলাদা হয়ে যায় তার পরিবার থেকে। বিশ্বস্ত বন্ধু স্লথ সিড, বুড়ো বাঘ ডিয়েগোকে নিয়ে একটি বিশাল বরফের খণ্ডে ভাসতে ভাসতে হারিয়ে যায়। পথে তাদের আক্রমণ করে বসে এক জলদস্যু গরিলা। ম্যানিদের নিজের দলে যোগ দিতে বলে সেই জলদস্যু।

মন্তব্য



সাতদিনের সেরা