kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

চলচ্চিত্র

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

জীবন ঢুলী : অভিনয়ে শতাব্দী ওয়াদুদ, জ্যোতিকা জ্যোতি, চিত্রলেখা গুহ। পরিচালক তানভীর মোকাম্মেল। সকাল ১০টা ৩০ মিনিট, এটিএন বাংলা।

গল্পসূত্র : বাগেরহাটের পরানপুর গ্রামের গরিব ঢাকি জীবনকৃষ্ণ দাস। সবাই তাকে জীবন ঢুলী নামেই চেনে। পাকিস্তানি সেনাবাহিনী গ্রামে আক্রমণ করলে ভারতে আশ্রয় নেওয়ার জন্য পালায় সবাই। পথে জীবন ঢুলীর স্ত্রী ও দুই সন্তান চুকনগর গণহত্যায় নিহত হয়। সীমান্ত পার না হয়ে গ্রামে ফিরে আসে জীবন। রাজাকাররা তাকে বাঁচিয়ে রাখে একটা শর্তে, রাজাকার বাহিনীর ঢোলবাদক হতে হবে তাকে।

 

হরিপদ ব্যান্ডওয়ালা : অভিনয়ে অঙ্কুশ, নুসরাত। পরিচালক পথিকৃৎ বসু। রাত ১০টা ৩০ মিনিট, জলসা মুভিজ।

গল্পসূত্র : হরিপদ ব্যান্ডওয়ালা মজার মানুষ। ভালো গান করলেও সংগীতজীবনে সফলতা পায়নি। নিজের টাকা খরচ করে অ্যালবাম বের করলে মাত্র পাঁচ কপি বিক্রি হয়। হরিপদ এই পাঁচ ভক্তকে খোঁজে। কারা তার গান পছন্দ করেছে! এর মধ্যে পরিচয় হয় অভিনেত্রী সুইটির সঙ্গে। কিন্তু সুইটিকে ভালোবাসে শহরের বড় ডন। হরিপদ কি পাবে সুইটিকে?

 

টিউবলাইট : অভিনয়ে সালমান খান, আরবাজ খান। পরিচালক কবীর খান। দুপুর ২টা ৫০ মিনিটে, স্টার গোল্ড সিলেক্ট।

গল্পসূত্র : লক্ষ্মণ আর ভরত দুই ভাই। বোকাসোকা লক্ষ্মণ প্রায়ই বিপদে পড়ে। তাকে উদ্ধার করে চালাক-চতুর ভরত। ১৯৬২ সালের চীন-ভারত যুদ্ধে গিয়ে আর ফেরে না ভরত। ভাইয়ের খোঁজে বের হয় লক্ষ্মণ।

 

বোহেমিয়ান র‌্যাপসোডি : অভিনয়ে রামি মালেক, গুইলিম লি, লুসি বয়েনটোন। পরিচালক ব্রয়ান সিংগার। দুপুর ১টা ৩১ মিনিট, স্টার মুভিজ। 

গল্পসূত্র : বাবার সঙ্গে ঝগড়া করে স্থানীয় ব্যান্ডদলে গায়ক হিসেবে যোগ দেয় ফাররোখ বুলসারা। তৈরি হয় ‘কুইন’ নামের ব্যান্ডদল। ব্রিটেনজুড়ে শো করে জনপ্রিয়তা পায় ‘কুইন’। ফাররোখ নিজের নাম বদলে রাখে ‘ফ্রেডি মার্কারি’। শুরু হয় ফ্রেডির অন্য জীবন।

মন্তব্য



সাতদিনের সেরা