kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

সা ক্ষা ৎ কা র

সুর করব কখনো ভাবিনি

আজ প্রকাশিত হচ্ছে রুনা লায়লার সুরে আন্তর্জাতিক শিল্পীদের গানের অ্যালবাম ‘লিজেন্ডস ফরএভার’-এর প্রথম গান। তাঁর সঙ্গে কথা বলেছেন রবিউল ইসলাম জীবন

১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুর করব কখনো ভাবিনি

‘লিজেন্ডস ফরএভার’ নিয়ে বলুন...

 

কয়েক মাস আগে আইডিয়াটি মাথায় আসে। মনে হলো, কিংবদন্তি শিল্পীদের দিয়ে যদি আমার সুরে কিছু গান করাতে পারি তাহলে বিরাট কাজ হবে। তখন থেকেই সুর শুরু করি। কিন্তু এত বড় প্রজেক্ট আমার একার পক্ষে সম্ভব ছিল না। এ নিয়ে কয়েকজনের সঙ্গে আলাপ করি। ফাইনালি কবির বকুলকে বললাম কিভাবে কী করা যায়। তারপর প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান সাহেবের সঙ্গে বসলাম। সব শোনার পর তিনি খুব খুশি হলেন। সিটি ব্যাংকের সঙ্গে কথা বলিয়ে দিলেন। তারা খুব আগ্রহ নিয়েই কাজটিতে পৃষ্ঠপোষকতা করেছে। আজ রাত ৮টায় সিটি ব্যাংক ও প্রথম আলোর ফেসবুক ও ইউটিউব চ্যানেলে অ্যালবামের প্রথম গান প্রকাশিত হবে। ‘চলে যাওয়া ঢেউগুলো আর ফিরে আসেনি’ গানটি গেয়েছেন আশা ভোঁসলে।

 

 

বাকি গানগুলো কবে আসবে?

১৫ ডিসেম্বর আসবে আমার গাওয়া ‘আজ এত দিন পর’। ১৭ ডিসেম্বর হরিহরণের ‘কে বলে নেই ভালোবাসা’, ১৮ ডিসেম্বর আদনান সামির সঙ্গে আমার দ্বৈত ‘থাকো যখনই তুমি চোখেরই আড়ালে’ এবং ১৯ ডিসেম্বর আসবে রাহাত ফতেহ আলী খানের গাওয়া ‘ভালোবাসা পর হয়েছে’। প্রতিটি গানই আসবে ভিডিও আকারে। ভারতে গানগুলোর রেকর্ডিংয়ের সময়ই শিল্পীদের দৃশ্য ধারণ করা হয়। পরে যুক্ত করা হয়েছে মডেল পার্ট। নির্মাতা শাহরিয়ার পলক। পাঁচটি গানের দুটি লিখেছেন মনিরুজ্জামান মনির, তিনটি কবির বকুল। সংগীতায়োজনে রাজা কাশেফ।

 

হরিহরণ ও আদনান সামি প্রথম বাংলা গান করলেন এবং সেটা আপনার সুরে...

এই অনুভূতি আসলে বলে প্রকাশ করা যাবে না। শিল্পী হিসেবে মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু নিজে সুর করব কখনো ভাবিনি। আমার সুরে এত বড় বড় শিল্পী গেয়েছেন সেটা অনেক ভালো লাগার বিষয়।

 

এই অ্যালবামের বাইরে ধ্রুব মিউজিক স্টেশন থেকেও আপনার সুরে আরো চারটি গান প্রকাশের কথা...

হ্যাঁ। গানগুলো গাইয়েছি এ প্রজন্মের শিল্পীদের দিয়ে। এর মধ্যে রয়েছেন আঁখি আলমগীর, হৈমন্তী রক্ষিত, লুইপা ও আমার মেয়ে তানি। গানগুলো রেডি। একটি একটি করে ভিডিও আকারে প্রকাশ করবে প্রযোজনা সংস্থা।

মন্তব্য



সাতদিনের সেরা