kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বঙ্গবন্ধুরূপে কৌশিক

রংবেরং ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুরূপে কৌশিক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশাল কর্মযজ্ঞ হাতে নিয়েছে সরকার। ২০২০ সালের ১৭ই মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে সাংস্কৃতিক নানা অনুষ্ঠান। এই আয়োজনে বঙ্গবন্ধুরূপে হাজির হবেন পশ্চিমবঙ্গের অভিনেতা কৌশিক সেন। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে এই তথ্য জানান অভিনেতা নিজেই।

অ্যাডাম ডোনান নির্মাণ করেছেন বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ নিয়ে একটি ‘হলোগ্রাম প্রজেক্ট’। যুক্তরাজ্যে এটির শুটিং করে ভারতে এসে এ খবর জানালেন অভিনেতা। ২০ মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে বড় পর্দায় দেখানো হবে এই প্রজেক্ট।

টাইমস অব ইন্ডিয়াকে শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে অভিনেতা বলেন, ‘হলোগ্রাফিক প্রজেক্টগুলো হয় প্রযুক্তিনির্ভর, বেশ জটিল ধরনের কাজ। অভিনেতার জন্য খুব একটা তৃপ্তিদায়ক হয় না। অনেক সময়সাপেক্ষ এবং ক্লান্তিকর একটা কাজ। বেশির ভাগ সময়ই ফটোকপি মেশিনের মতো কপি করে যেতে হয়। তবে অ্যাডাম ডোনানের সঙ্গে কাজ করতে পেরে ভীষণ ভালো লেগেছে। বিশ্বব্যাপী এ ধরনের কাজ করেন এই পরিচালক।’

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র—তিন মাধ্যমেই পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা কৌশিক। ‘ইতি মৃণালিনী’, ‘অংশুমানের ছবি’, ‘চারুলতা’, ‘রাজকাহিনী’—তাঁর অভিনীত উল্লেখযোগ্য ছবি। তাঁর আরেকটি পরিচয় আছে, সবচেয়ে কম বয়সে ভারতের জাতীয় পুরস্কার [সেরা অভিনেতা] পাওয়া ঋদ্ধি সেনের বাবা।

মন্তব্য



সাতদিনের সেরা