kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

অনেক চমকের গ্র্যামি মনোনয়ন

রংবেরং ডেস্ক   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনেক চমকের গ্র্যামি মনোনয়ন

গ্র্যামি অ্যাওয়ার্ডসে সর্বোচ্চ আটটি মনোনয়ন পেয়েছেন লিজো

এ বছর মুক্তি পেয়েছে টেইলর সুইফটের অ্যালবাম। অনেকে নিশ্চিত ছিলেন গ্র্যামি অ্যাওয়ার্ডসে সর্বোচ্চ মনোনয়ন পাবেন সুইফটই। কিন্তু হলো উল্টো, মোটে তিন ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি! তাঁর মধ্যে আবার ‘অ্যালবাম অব দ্য ইয়ার’ নেই। ক্যারিয়ারে এই প্রথম গ্র্যামিতে এই ক্যাটাগরিতে মনোনয়ন পেলেন না সুইফট। সাম্প্রতিক সময়ে হিট কে-পপ দল ‘বিটিএস’। অথচ গ্র্যামির ভোটাররা তাদের  মনোনয়নই দেয়নি। সবচেয়ে আশ্চর্য, এবার সর্বোচ্চ আটটি মনোনয়ন পেয়েছেন লিজো। আগে যাঁর নাম খুব একটা শোনা না গেলেও এ বছর তৃতীয় স্টুডিও অ্যালবাম ‘কজ আই লাভ ইউ’ দিয়ে বাজিমাত করেছেন তিনি। লিজো ‘অ্যালবাম অব দ্য ইয়ার’, ‘সং অব দ্য ইয়ার’, ‘রেকর্ড অব দ্য ইয়ার’, ‘বেস্ট নিউ আর্টিস্ট’সহ গুরুত্বপূর্ণ সব পুরস্কারেই মনোনয়ন পেয়েছেন। বছরের আরো দুই আলোচিত শিল্পী বিলি ইলিশ ও লিল নাস এক্স মনোনয়ন পেয়েছেন ছয়টি করে ক্যাটাগরিতে। মাত্র ১৭ বছর বয়সী গায়িকা বিলি গানের ক্যারিয়ারই শুরু করেছেন বছর চারেক হলো। এ বছর তাঁর আলোচিত অ্যালবাম ‘হোয়েন উই অল ফল অ্যাসস্লিপ, হোয়ার ডু উই গো?’-এর সিঙ্গেল ‘ব্যাড গাই’ টানা ১৯ সপ্তাহ টপ চার্টের শীষে থেকে রেকর্ড গড়েছে। অন্যদিকে ২০ বছর বয়সী র‌্যাপার লিল জনপ্রিয়তা পেয়েছেন সিঙ্গল ‘ওল্ড টাউন রোড’ দিয়ে। অন্যদের মধ্যে আরিয়ানা গ্রান্দে ও এইচ ই আর পাঁচটি এবং বিয়ন্সে চার ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন। আরেক আলোচিত শিল্পী হ্যালসি কোনো মনোনয়ন পাননি। এক টুইটে ভক্তদের হতাশ না হতে আহ্বান জানিয়েছেন হ্যালসি, ‘এতে কিছুই আসে যায় না।’

এবারের গ্র্যামি মনোনয়নের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক উল্লেখযোগ্যসংখ্যক নারী শিল্পীর মনোনয়ন পাওয়া, যা গেলবার ছিল হাতে গোনা। অনেক সমালোচক বড় নামের দিকে না তাকিয়ে মেধার ভিত্তিতে মনোনয়ন দেওয়ার জন্য গ্র্যামির ভোটারদের প্রশংসা করেছেন। অনেকে এটাকে ‘একটু বেশি কঠোরতা’ হিসেবে দেখছেন।

৬২তম গ্র্যামি অ্যাওয়ার্ডস দেওয়া হবে ২০২০ সালের ২৬ জানুয়ারি। গেলবারের মতো এবারও আসরে উপস্থাপনা করবেন অ্যালিসিয়া কিজ। এর আগে অন্য কোনো নারী দুই গ্র্যামি উপস্থাপনা করেননি।

সূত্র : এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা