kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

চলচ্চিত্র

১৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

আনন্দ অশ্রু : অভিনয়ে সালমান শাহ, শাবনূর, কাঞ্চি, হুমায়ুন ফরীদি। পরিচালনায় শিবলী সাদিক। সকাল ৮টা ৪৫ মিনিট, এনটিভি ও রাত ১২টা, বৈশাখী।

গল্পসূত্র : দেওয়ানবাড়ির ছেলে খসরু ভাবুক প্রকৃতির, গান লিখে নিজেই সুর করে। বন্ধু ভাবনা তার প্রেমে পড়ে। ছোট চাচার হয়ে ইলেকশন করতে গ্রামে যায় খসরু। সেখানে পরিচয় হয় কিশোরী দোলার সঙ্গে। খসরু তার প্রেমে পড়ে। এ অপরাধে খসরুর শরীরে ইনজেকশন দিয়ে তাকে পাগল করে দেয় চাচা, আর দোলাকে গ্রামছাড়া করে। শহরে একই হাসপাতালে দেখা হয় তাদের, খসরু তখন রোগী আর দোলা নার্স।

যমালয়ে জীবন্ত মানুষ : অভিনয়ে ভানু বন্দ্যোপাধ্যায়, ছবি বিশ্বাস। পরিচালনায় প্রফুল্ল চক্রবর্তী। রাত ৯টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : গ্রামের ছেলেদের সঙ্গে হৈ-হুল্লোড় ও যাত্রাপালা করে বেড়ায় পরোপকারী সিদু। সাত কুলে তার কেউ নেই। গ্রামের ধনাঢ্য হরিচরণের মেয়ে মাধুরীর সঙ্গে প্রেম। পালিয়ে বিয়ে করে তারা। মেনে নেয় না হরিচরণ। সিদুকে মেরে মাধুরীকে ঘরে আটকে রাখে। আত্মহত্যা করে মাধুরী। যমদূত মানুষের জান কবজ করতে এসে জীবন্ত সিদুকে যমালয়ে নিয়ে যায়। সেখানে দেখা হয় মাধুরীর সঙ্গে। দেবতাকে শর্ত দেয় মাধুরীকে ছাড়া কিছুতেই সে মর্তে ফিরবে না!

সিম্বা : অভিনয়ে রণবীর সিং, সারা আলী খান। পরিচালনায় রোহিত শেঠি। রাত ৯টা, জি সিনেমা।

গল্পসূত্র : দুর্নীতিগ্রস্ত পুলিশ অফিসার সিম্বা। ব্যাপক দুর্নীতি করেও কিভাবে বহাল তবিয়তে টিকে থাকা যায় তার ভালো উদাহরণ সিম্বা। কিন্তু তার এসব কাণ্ডের পেছনে লুকিয়ে আছে এক অজানা অতীত।

ডাউনসাইজিং : অভিনয়ে ম্যাট ডেমন, ক্রিস্টোফ ওয়াল্টজ। পরিচালনায় আলেকজান্ডার পেইন। রাত ৯টা ৩০ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : জনসংখ্যা সমস্যা ও বৈশ্বিক উষ্ণতা মোকাবেলা করতে গিয়ে একটা সময়ে বিজ্ঞানীরা ‘ডাউনসাইজিং’ শুরু করে। মানে মানুষের আকৃতি ছোট করে পাঁচ ইঞ্চির খুদে মানুষে পরিণত করা। পল ও তার স্ত্রী ডাউনসাইজিংয়ে রাজি হয়। কিন্তু খর্বাকৃতির হওয়ার পর পল জানতে পারে, শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করেছে তার স্ত্রী!

মন্তব্য



সাতদিনের সেরা