kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

চলচ্চিত্র

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

কারাগার : অভিনয়ে ফেরদৌস, পপি, ফাহিম। পরিচালনা কালাম কায়সার। বিকাল ৩টা, একুশে টেলিভিশন।

গল্পসূত্র : মা-বাবা হারিয়ে শহরে আসে নদী। হাওলাদারের বাসায় গৃহকর্মীর কাজ পায়। গৃহকর্তী তার নাম বদলে রাখে পারুল। অত্যাচার থেকে বাঁচতে বাসা ছেড়ে পালায় সে। মিথ্যা চুরির অভিযোগে গ্রেপ্তার হয়। থানা থেকে বের হয়ে পকেট মার হয়ে ওঠে পারুল।

 

উড়ো চিঠি : অভিনয়ে ইন্দ্রনীল সেনগুপ্ত, রুদ্রনীল ঘোষ, তনুশ্রী চক্রবর্তী। পরিচালনা কমলেশ্বর মুখোপাধ্যায়। রাত ৯টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : অনিকেতকে ছেড়ে চলে যায় স্ত্রী। আর্থিক মন্দার প্রভাবে যায় চাকরিও। সব ভুলতে ছুটি কাটাতে নির্জন এক স্থানে যায় অনিকেত। ফোন বন্ধ, শুধু খোলা এসএমএস। কিন্তু ইনবক্স ভরা। মুছতে হবে কিছু ক্ষুদে বার্তা। মুছতে গিয়ে প্রতিটি ক্ষুদে বার্তার সঙ্গে জড়িয়ে থাকা স্মৃতি মনে পড়ে যায় অনিকেতের।

 

আকিরা : অভিনয়ে সোনাক্ষী সিনহা, কঙ্কণা সেন শর্মা, অনুরাগ কাশ্যপ। পরিচালনা এ আর মুরুগাদোস। রাত ১১টা ১৫ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : মা-বাবার সঙ্গে থাকে কলেজপড়ুয়া আকিরা। আত্মনির্ভরশীল হয়ে বাঁচার স্বপ্ন দেখে। হঠাৎ করেই বদলে যায় তার জীবন। এসিড ছোঁড়ার প্রতিবাদ করতে গিয়ে উল্টো তাকেই জেলে যেতে হয়। জেল থেকে বেরিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চাইলেও চার দুর্নীতিবাজ পুলিশ অফিসারের কারণে নতুন করে অপরাধজগতে জড়িয়ে পড়ে।

 

মিনিয়নস : অ্যানিমেটেড। পরিচালনা পিয়েরে কফিন ও কাইল বাল্ডা। দুপুর ৩টা ২০ মিনিট, মুভিজ নাউ।

গল্পসূত্র : মিনিয়নদের কাজকর্ম খুবই মজার। হাজার বছর ধরে তারা ‘মাস্টার’-এর খোঁজ করছে। তাকে হতে হবে দুনিয়ার সবচেয়ে বড় ভিলেন। ডাইনোসর থেকে শুরু করে ড্রাকুলা—প্রত্যেক মাস্টারই মিনিয়নদের কোনো না কোনো শিশুতোষ ভুলে প্রাণ দেয়। একসময় মাস্টার না পেয়ে তারা বাঁচার আগ্রই হারিয়ে ফেলে। তখন মাস্টারের খোঁজে মানুষের জগতে অভিযানে আসে স্টুয়ার্ট। সঙ্গে কেভিন আর বব।

মন্তব্য



সাতদিনের সেরা