kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

স্মরণে আইয়ুব বাচ্চু

২০১৮ সালের ১৮ অক্টোবর প্রয়াত হয়েছিলেন ‘এলআরবি’র প্রতিষ্ঠাতা, সংগীত ব্যক্তিত্ব আইয়ুব বাচ্চু। তাঁর স্মরণে আজ থাকছে নানা আয়োজন

১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্মরণে আইয়ুব বাচ্চু

দোয়া মাহফিল

দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করেছে চট্টগ্রাম মিউজিশিয়ানস ক্লাব ঢাকা। সন্ধ্যা সাড়ে ৬টায় মগবাজারের একটি রেস্টুরেন্টে হবে এই আয়োজন। চট্টগ্রাম মিউজিশিয়ানস ক্লাব ঢাকার সদস্যদের পাশাপাশি এতে থাকবেন আইয়ুব বাচ্চুর বন্ধু, ঘনিষ্ঠজন, শুভাকাঙ্ক্ষী, এলআরবির সদস্যসহ অনেকে। অনুষ্ঠানে প্রায় ৪০০ এতিমকে খাওয়ানো হবে।

 

রূপালী গিটার পড়ে আছে

আইয়ুব বাচ্চুকে স্মরণ করে তাঁকে নিয়ে গানটি করেছেন সুমন কল্যাণ। সুর-সংগীতও করেছেন তিনি। লিখেছেন রাফিউজ্জামান রাফি। বাংলা ঢোলের ব্যানারে আজ লিরিক্যাল ভিডিও আকারে গানটি প্রকাশ করা হবে। পাওয়া যাবে বাংলাফ্লিক্স, টেলিফ্লিক্স, রবিস্ক্রিন ও এয়ারটেল স্ক্রিনে। সুমন বলেন, ‘বাচ্চু ভাইয়ের সঙ্গে আমার ত্রিশ বছরের সম্পর্ক। কিছুদিন তাঁর সঙ্গে বাজিয়েছিও। বেশ কিছু প্রজেক্টে একসঙ্গে কাজ করেছি। তাঁর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধের জায়গা থেকেই গানটি করেছি। বাচ্চু ভাইয়ের গান থেকে কিছু গানের পঙক্তি, শব্দ নিয়েই গানটি করা হয়েছে।’

এদিকে আইয়ুব বাচ্চুকে নিয়ে শফিক তুহিন প্রকাশ করবেন ‘রূপালী গিটার’, মামুনুল ইসলাম প্রকাশ করেছেন ‘সবার প্রিয় এবি’।

স্মৃতির দহন

চ্যানেল আইতে বিকেল ৪টা ৪০ মিনিটে রয়েছে ‘স্মৃতির দহন’। অনুষ্ঠানে এলআরবির প্রতিষ্ঠাকালীন সদস্য এস আই টুটুল, সাঈদ হাসান স্বপন, লতিফুর রহমান শিবলী ও বাপ্পি খান স্মৃতিচারণা করবেন। সঙ্গে থাকবে সেই সময়ের কিছু গান। উপস্থাপনায় তানভীর তারেক। দুপুর ১২টায় ‘আইয়ুব বাচ্চু স্মরণে’ নামে আরেকটি অনুষ্ঠান প্রচার করবে চ্যানেল আই।

 

সেই তুমি

দেশ টিভিতে রাত ৯টা ৪৫ মিনিটে রয়েছে ‘সেই তুমি’। অতিথি হয়েছেন বাপ্পা মজুমদার, মানাম আহমেদ, গীতিকার শহীদ মোহাম্মদ জঙ্গী ও এলিটা করিম। গানে, আলোচনায় আইয়ুব বাচ্চুকে স্মরণ করেছেন তাঁরা। উপস্থাপনায় আফজাল হোসেন। পরিকল্পনায় ফোয়াদ নাসের বাবু।

 

ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু

নাগরিক টিভিতে রাত ৮টায় দেখা যাবে ‘মিউজিক ক্যাফে’। পর্বটি উৎসর্গ করা হয়েছে আইয়ুব বাচ্চুকে। এতে আইয়ুব বাচ্চুর গান করবে নবীন ব্যান্ড ‘পাওয়ার অব লিজেন্ডস’। বাচ্চুর গাওয়া ১২ থেকে ১৪টি গান করবে তারা। ব্যান্ডে রয়েছেন বিজয় মামুন [ভোকাল ও গিটার], তাহসির [কি-বোর্ড], নমন [বেইস], রিয়াদ [ড্রামস] ও হৃদয় [গিটার]।

মন্তব্য



সাতদিনের সেরা